রজার ফেডেরার ছিটকে গেছেন আগেই। এবার বিদায় নিলেন সেরেনা উইলিয়ামস। সপ্তম বাছাই ক্যারোলিনা প্লিসকোভা ৬-৪, ৪-৬, ৭-৫ ফলে হারালেন ষষ্ঠদশ বাছাই সেরেনাকে। ম্যাচ গড়াল ২ ঘণ্টা দশ মিনিট। মৌসুমের প্রথম গ্র‌্যান্ডস্লাম, অস্ট্রেলিয়ান ওপেন জেতা হল না সেরেনার। তবে পুরষদের লড়াইয়ে সেমি ফাইনালে জায়গা করে নিয়েছেন রাফায়েল নাদাল।

প্রি-কোয়ার্টারে মহিলাদের শীর্ষ বাছাইকে হারিয়ে দিয়েছিলেন সেরেনা। কিন্তু কোয়ার্টার ফাইনালে আর পারলেন না। রড লেভার এরিনায় প্রথম সেটটা জিতে নিয়েছিলেন প্লিসকোভা। কিন্তু দ্বিতীয় সেটে দুরন্ত প্রত্যাবর্তন করেন সেরেনা।

তৃতীয় সেটে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর শেষ হাসি দেখা গেল প্লিসকোভার মুখেই। কিন্তু হঠাৎ করেই পায়ের চোটে পড়েন তিনি। যার ফলে আর ম্যাচে ফিরতে পারেননি সেরেনা। এই সুযোগে ঘুরে দাঁড়ান প্লিসকোভা। ৭-৫ ব্যবধানে শেষ সেট জিতে নেন তিনি।

এদিকে বছরের প্রথম গ্র্যান্ডস্লামে অপ্রতিরোধ্য রাফায়েল নাদাল। মঙ্গলবার মেলবোর্ন পার্কে ১৮ তম গ্র্যান্ডস্লাম জয়ের দিকে আরও একধাপ এগোলেন স্প্যানিশ মায়েস্ত্রো। কোনও সেট না খুঁইয়েই জায়গা করে নিয়েছিলেন অস্ট্রেলিয়ান ওপেনের শেষ আটে। কোয়ার্টার ফাইনালেও মার্কিনি ফ্রান্সেস টিয়াফোকে স্ট্রেট সেটে হারিয়ে শেষ চার নিশ্চিত করলেন রাফা। ৬-৩, ৬-৪, ৬-২ ব্যবধানে ম্যাচ জিতে সেমিতে স্তেফানোস সিৎসিপাসের মুখোমুখি নাদাল। প্রি-কোয়ার্টার ফাইনালে যার কাছে স্তব্ধ হতে হয়েছিল ফেডেরারকে।

মন্তব্য: