চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের জের। জুভেন্টাস ছাড়তে পারেন রোনালদো! এমনটাই খবর ইতালির ফুটবল মহলে। মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ঘরের মাঠে আয়াক্স আমস্টারডামের কাছে অবিশ্বাস্য হার নাকি মেনে নিতে পারেননি সিআর সেভেন। তাই চুক্তি শেষ হওয়ার দুবছর আগেই ক্লাব ছাড়তে চাইছেন বলে এক সূত্র মাধ্যমে জানা যায়।

ইতালির জনপ্রিয় ক্রীড়া দৈনিক গেজেত্তা দেল স্পোর্টোর খবর অনুযায়ী, কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রির উপর নাকি বিরক্ত পর্তুগিজ সুপারস্টার। অবিলম্বে দলে একাধিক পরিবর্তন দেখতে চান তিনি। নাহলে অন্য রাস্তা দেখবেন। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ধারাবাহিক সাফল্য যাঁর ঝুলিতে, সেই রোনালদো আয়াক্সের কাছে অপ্রত্যাশিত হার মেনে নিতে পারেননি।

ঘনিষ্ঠমহলে তিনি নাকি অ্যালেগ্রিকেই হারের জন্য দায়ী করেছেন। ম্যাচ ট্যাকটিক্স, প্লেয়ার নির্বাচন সবকিছুতেই অ্যালেগ্রির দোষ দেখছেন তিনি। রোনালদোর মা-ও সংবাদমাধ্যমে জানিয়েছেন, হারের পর নাকি ভেঙে পড়েছেন ছেলে। তাঁকে বলেছেন, ‘রোজ রোজ আমি মিরাকল করতে পারব না!’

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায়ের পরই জুভেন্টাসের কোচ অ্যালেগ্রি জানিয়ে দিয়েছেন, তিনি থাকছেন। এবার সিরি-এ জিতে মৌসুম শেষ করতে চান। কিন্তু রোনালদোর পরেরবার ক্লাবে থাকছেন কিনা সে নিয়ে ভাঙেননি কিছু। জানা গিয়েছে, ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গেও নাকি কথা বলেছেন রোনালদো। অবিলম্বে বেশ কিছু দরকারি বদল দলে প্রয়োজন বলে দাবি করেছেন। যাতে পরের মৌসুমে জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে ভাল ফলাফল করতে পারে।

উল্লেখ্য, মঙ্গলবার কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে আয়াক্সের কাছে ২-১ গোলে হারে জুভেন্টাস। দলের একমাত্র গোলটি আসে রোনালদোর মাথা থেকে। প্রি-কোয়ার্টার ফাইনালে সিআর সেভেন ম্যাজিক দেখেছিল তুরিন। অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে হ্যাটট্রিক করে তিনি প্রমাণ করেছিলেন, চ্যাম্পিয়ন্স লিগ মানেই রোনালদো। আর তারপর সেদিনের হারে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন পাঁচবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী তারকা ফুটবলার। ২০০৯/১০ মৌসুমের পর প্রথম কোনওবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে দেখা যাবে না রোনালদোকে। যা রীতিমতো তাঁকে এবং তাঁর অনুরাগীদের হতাশ করেছে।

বস্তুত, জুভেন্টাস দুবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে। শেষবার সাফল্য আসে ১৯৯৬ সালে। তারপর দুবার ফাইনালে হারে তারা। ২০১৫ সালে বার্সেলোনা এবং ২০১৭ সালে রিয়াল মাদ্রিদের কাছে হারে ‘দ্য ওল্ড লেডি’। সেবার তাদের লিগজয়ের স্বপ্নভঙ্গ হয় রোনালদোর জন্যই।

গতবছর তাই রেকর্ড পরিমান অর্থ ১১২ মিলিয়ন ইউরো খরচ করে রিয়েল থেকে রোনাল্ডোকে সই করায় জুভেন্টাস। আশা ছিল, চ্যাম্পিয়ন্স লিগের গৌরবগাথায় ফের তাদের নাম তোলার আশায়। কিন্তু মঙ্গলবার আয়াক্সের কাছে হেরে সে আশা এবারের মতো শেষ হয়ে যায়। যা ক্লাব ছাড়ার জন্য রোনালদোকে ভাবাচ্ছে বলে সূত্রের খবর।

মন্তব্য: