তিন দিন আগে ফিফা ফ্রেন্ডলি ম্যাচে পানামার সঙ্গে ড্র করলেও চেক প্রজাতন্ত্রকে হারাল সেলেকাওরা। মঙ্গলবার রাতে চেক রিপাবলিকের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ব্রাজিল।

ইনজুরির কারণে এ ম্যাচেও ছিলেন না দলের সেরা তারকা নেইমার। তবে তা জয়ের পথে বাধা হতে পারেনি। যদিও প্রথমেই গোল হজম করেছিল ব্রাজিল। ম্যাচের ৩৭ মিনিটে ডেভিড পাভেলকার গোলে এগিয়ে যায় চেক রিপাবলিক।

বিরতির পর গোলের জন্য মরিয়া ব্রাজিল সুযোগ পায় ৪৯তম মিনিটে। চেক রিপাবলিকের দূর্বল ডিফেন্সের সুযোগ কাজে লাগাতে ভুল করেনি লিভারপুলের ফিরমিনো। ডিফেন্ডার গেব্রে সেলাসির উদ্দেশ্যহীন ব্যাকপাস ডি-বক্সে পেয়ে নিচু শটে জাল খুঁজে নেন এ লিভারপুল ফরোয়ার্ড।

৮৩তম মিনিটে দলকে এগিয়ে দেন জেসুস। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল নিয়ে ডি-বক্সে ঢুকে ডান দিকে পাস দেন আয়াক্সের ফরোয়ার্ড নেরেস। আর ছোট ডি-বক্সের মধ্যে প্রথম ছোঁয়ায় জাল খুঁজে নেন কিছুক্ষণ ম্যানসিটির ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস।

ম্যাচের ৮৯তম মিনিটে ব্যবধান বাড়ান জেসুস। ডি-বক্সে আলানের ছোট পাস ধরে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ডের নেওয়া প্রথম শট রুখে দেন গোলরক্ষক কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি শটে বল জালে পাঠান জেসুস।

শনিবার পানামার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ৩-১ গোলে এই জয় আত্মবিশ্বাস জোগাবে তিতের দলকে। কারণ ঘরের মাঠে জুন-জুলাই মাসে কোপা আমেরিকার আগে এটাই শেষ প্রস্তুতি ম্যাচ ছিল ব্রাজিলের।

মন্তব্য: