বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ষষ্ঠ আসরে আজ মাঠে গড়াচ্ছে প্লে অফের খেলা। আজ দিনের প্রথম ম্যাচে নকআউট পর্বে মুখোমুখি হয়েছে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচে চিটাগং টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১.৩০ মিনিটে।

নক আউট পর্বে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটসের মধ্যে জয়ী দলটি চলে যাবে কোয়ালিফায়ার-২ তে। সেখানে সে ফাইনালে জায়গা করে নিতে লড়াই করবে কোয়ালিফায়ার-১ এ পারাজিত দলের সঙ্গে।

চলতি আসরে চিটাগং ভাইকিংস শুরু থেকে ভালো অবস্থানে ছিল। দলটিতে অধিনায়ক মুশফিকুর রহিম চলতি আসরে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় রয়েছেন। দলটির পুরো আসরে শেহেজাদ ওপেনিংয়ের দায়িত্বে থাকলেও আজ তাকে চিটাগং একাদশে দেখা যাবে না জাতীয় দলের খেলার কারনে তিনি দেশে ফিরে গেছেন।

এদিকে চিটাগংয়ের হয়ে ইয়াসির আলী রানের মধ্যে রয়েছেন। চলতি আসরে তার সর্বোচ্চ স্কোর ৭৮ রান। এছাড়া চিটাগংয়ের হয়ে আজ ব্যাট হাতে জ্বলে উঠতে পারেন মোসাদ্দেক হোসেন। এছাড়া দলটির সবচেয়ে শক্তির জায়গায় রয়েছে আফ্রিকান ক্রিকেটার ফ্রাইলিং। তিনি দলটির হয়ে অলরাউন্ড পারফর্ম করে বেশ কয়েকটি ম্যাচ জিতিয়েছেন।

অন্যদিকে চলতি আসরে ঢাকা শুরুর চার ম্যাচ জিতে সকলকেই তাক লাগিয়ে দিয়েছিল। তবে আসরের নিজেদের খেলা ৬ ম্যাচের শেষটিতে ‍খুলনার বিপক্ষে জয় দিয়ে প্লে অফ পর্বে উঠেছে। দলটির চলতি আসরের একটি অন্যতম শক্তিশালী দল ঢাকা। দলটিতে রয়েছেন সাকিব, পোলার্ড, রাসেল, নারিন ও রুবেল। দলের জয়ে আজ তারা গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারেন। এছাড়া শেষ ম্যাচে ঢাকার হয়ে ব্যাট হাতে ৩০ বল থেকে ৪২ রানের ইনিংস খেলেছিলেন উপুল থারাঙ্গা।

চিটাগং ভাইকিংস: মুশফিকুর রহিম, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ, নাঈম হাসান, সাদমান ইসলাম, রবি ফ্রাইলিনক, হার্ডাস ভিলজেন, ক্যামেরন ডেলপোর্ট, দাশুন শানকা।

ঢাকা ডাইনামাইটস: সাকিব আল হাসান, নুরুল হাসান, রুবেল হোসেন, শুভগতা হোম, রনি তালুকদার, কাজী অনিক, মাহমুদুল হাসান, আন্দ্রে রাসেল, কিরন পোলার্ড, সুনিল নারাইন, উপুল থারাঙ্গা।

মন্তব্য: