আইসিসির বেধে দেওয়া সময়ের আগে দল ঘোষণার জন্য এরই মধ্যে বিশ্বকাপ স্কোয়াডের ১৬ জনের নাম চূড়ান্ত করে আইসিসির কাছে পাঠিয়ে দিয়েছে বিসিবি। বিসিবির একটি নির্ভরযোগ্য সূত্র এই বিষয়টি নিশ্চিত করেছেন। যেখানে সবচেয়ে বড় চমক হিসেবে রাখা হয়েছে ইয়াসির আলী রাব্বির নাম।

১৬ জনের তালিকায় ১৫ জনের নাম প্রায় ঠিকই ছিল কিন্তু বাকি একজন নিয়ে ছিল যত দ্বিধা। কোচ, অধিনায়ক আর নির্বাচকদের মধ্যে দফায় দফায় আলোচনা হয়েছে শুধু এই একটি জায়গা নিয়ে। একজন ব্যাটিং অলরাউন্ডার নেওয়া হবে, নাকি একজন মিডল অর্ডার ব্যাটসম্যানকে রাখা হবে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে। ব্যাটিং অলরাউন্ডারের জায়গায় মোসাদ্দেক হোসেন সৈকতের নামটি সামনের সারিতেই ছিল; কিন্তু শেষ পর্যন্ত চূড়ান্ত রায়ে মোসাদ্দেক নন, বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বি।

বলা হচ্ছে আপাতত এটাই এবারের বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াডের চমকের নাম। তবে স্কোয়াডে ২০১১ সালের পর আবারও বিশ্বকাপ খেলার সুযোগ এসেছে পেসার শফিউল ইসলামের সামনে। যেখানে নাম নেই তাসকিন আহমেদের। যা দেখে অবাক হয়েছেন অনেকেই। তাসকিনকে স্টান্ডবাই রাখার পরিকল্পনা করেছে বিসিবি

১৬ জনের চুড়ান্ত স্কোয়াডঃ
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, সাব্বির রহমান, ইয়াসির আলী রাব্বি, মাশরাফি বিন মুর্তুজা(অধিনায়ক) মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম,রুবেল হোসেন।
স্টান্ডবাই- তাসকিন আহমেদ।

মন্তব্য: