আরব আমিরাতে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয়টিতে বুধবার রাতে পাকিম্তানের মুখোমুখি হয়েছেন অস্ট্রেলিয়া। ম্যাচটিতে প্রথম ব্যাট করে অস্ট্রেলিয়ার দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে ৮০ রানের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। ফলে তিন ম্যাচের সিরিজে ৩-০ তে সিরিজ নিশ্চিত হলো অস্ট্রেলিয়ার।

এদনি টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা ২৬৬ রান তোলে। যেখানে প্রথম দুই ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানো ফিঞ্চ খেলেন দলীয় সর্বোচ্চ ৯০ রানের ইনিংস। এছাড়া বাকিদের মধ্যে পিটারহ্যান্ডকম্ব ৪৩ বলে ৪৭ রান করেন।

অস্ট্রিলিয়াকে চ্যালেঞ্জিং স্কোর পাইয়ে দিয়ে এদির গুরুত্বপূর্ণ অবদান রাখেন ম্যাক্সওয়েল। ৫৫ বলে তিনি ৭১ রানের ইনিংস খেলে রান আউট হন। তার ইনিংসটি ৮টি চার ও ১ ছক্কায় সাজানো ছিল।

পাকিস্তানি বোলারদের মধ্যে জুনায়েদ খান, ইয়াসির শাহ, ইমাদ ওয়াসিম, হারিস সোহেল ও উসমাস শেনওয়ানি প্রত্যেকে ১টি করে উইকেট নেন।

অস্ট্রেলিয়ার দেওয়া রান তাড়া করতে নেমে ৪৪.৪ ওভারে ১৮৬ রানে অলআউট হন পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন ইমাম উল হক। বাকিদের মধ্যে অধিনায়ক শোয়েব মালিক ৩২, উমার আকমল ৩৬ এবং ইমাদ ওয়াসিম ৪৩ রান করে। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না।

অসিদের হয়ে ৯.৪ ওভারে ৪৩ রান দিয়ে ৪ উইকেট নেন জাম্ফা। এছাড়া কামিন্স ৮ ওভঅরে ২৪ রান দিয়ে ৩টি ও সমান ওভারে ২৯ রান দিয়ে ব্রেরেনড্রোফ নেন ১টি উইকেট।

মন্তব্য: