বৃহস্পতিবার আইপিএলে দিল্লির বিপক্ষে ৪০ রানের বড় জয় পেয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। এই ম্যাচে তৃতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে আট হাজার রানের মাইলফলক পেরিয়ে গেছেন রোহিত শর্মা।

দিল্লির বিপক্ষে টসে জিতে প্রথমে ব্যট করেতে নামে মুম্বাই। দিল্লির বিপক্ষে এদিন রোহিত ২২ বল ৩০ রানের ইনিংস খেলে আউট হন। এতেই তিনি তৃতীয় ভারতীয় হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে আট হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। ম্যাচ শুরুর আগে তিনি আট হাজার রান পূরণ করতে মাত্র ১২ রান দূরে ছিলেন। আট হাজার রান পূরণ করতে তিনি খেলেছেন ২৯৪টি ইনিংস।

চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান রায়না সবার আগে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ৮০০০ রান পূর্ণ করেছিলেন। ২৯৫টি ইনিংসে তাঁর ঝুলিতে রয়েছে ৮২১৬ রান। এরপর দ্বিতীয় ভারতীয় হিসেবে কোহলি এই নজির গড়েন। ২৪৬ ইনিংসে তাঁর ৮১৮৩ রান।

যদিও তালিকায় সবার ওপরে আছেন ক্যারিবিয়ান দৈত্য ক্রিস গেইল। টি-২০ ক্রিকেটের সম্রাট এখনও পর্যন্ত ১২৬৭০ রান করেছেন। দুইয়ে আছেন নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাকালাম (৯৯২২ রান)। তিনেও রয়েছেন আরেক ওয়েস্ট ইন্ডিজ পাওয়ার হিটার। কায়রন পোলার্ডের ঝুলিতে আছে ৯৯২২ রান। রায়না-কোহলি ও রোহিত রয়েছেন যথাক্রমে ছয়, সাত ও আট নম্বরে।

মন্তব্য: