কোপা আমেরিকায় শেষ দুইবার সহ গত পাঁচ আসরে চারবারই ফাইনাল খেলেছে আর্জেন্টিনা। অথচ একবারও শিরোপা জিততে পারেনি তারা। কিন্তু আলবিসেলেস্তেরা শিরোপা না পেলে কি হবে, প্রতিবারই উপহার দিয়েছে দারুন ফুটবল। কিন্ত তাতে কি আর সমর্থকদের মন ভরে?

এবারে ব্রাজিলে শুরু হওয়া কোপা আমেরিকার আসরে নিজেদের প্রথম ম্যাচেই হেরে বসেছে লিওনেল মেসির দল। গত রবিবার বাংলাদেশ সময় ভোরে কলম্বিয়ার কাছে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে হেরে বসে আর্জেন্টিনা।

স্বভাবতই আলবিসেলেস্তেদের এমন বাজে পারফরমেন্সে খুবই হতাশ হয়েছেন ভক্ত সমর্থকরা। আর আর্জেন্টাইন ফুটবল ইশ্বর দিয়াগো ম্যারাডোনা আর্জেন্টিনা ফুটবল দলের উপর বেজায় চটেছেন। তিনি মেসিদের উপর এতটাই ক্ষুব্ধ হয়েছেন যে, তিনি মনে করেন এই দল ফুটবল বিশ্বের অচেনা দল টোঙ্গার বিপক্ষেও জিততে পারবেনা।

ওশেনিয়া মহাদেশের একটি দেশ টোঙ্গা। যারা ফিফা র্যাংকিংয়ে ২০২ তম অবস্থানে রয়েছে। ম্যারাডোনা মনে করেন এই টোঙ্গাও এমনকি মেসিদের হারিয়ে দিতে সক্ষম কারণ মেসিরা অত্যন্ত জঘন্য ফুটবল খেলছে।

আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে বিশ্বের সেরা ফুটবলার বলেন, ‘আপনি বুঝতে পারছেন কি? টোঙ্গাও আমাদের হারিয়ে দেয়ার সামর্থ্য রাখে। ফুটবলে আমাদের বিশ্বজুড়ে খ্যাতি ও মর্যাদা রয়েছে। এই জার্সির মূল্য এখন কী? বর্তমান ফুটবলাররা এই জার্সির অসম্মান করছে।’

মন্তব্য: