সোমবার আইপিএলে ওয়াংখেড়েতে মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এই ম্যাচে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে। বেঙ্গালুরুর হয়ে ডি ভিলিয়ার্স ও মইন আলী অর্ধশতকের দেখা পেয়েছেন।

টসে হেরে বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে পাঠায় মুম্বাই। এ সময় পার্টেল ও বিরাট কোহলি বেঙ্গালুরুর ব্যাটিং উদ্ধোধন করতে আসেন। তবে দলীয় ১২ রানের মাথায় কোহলি (৮) আউট হয়ে বিদায় নেন। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা ডি ভিলিয়ার্স ও পাটেল আর কোনো উইকেট না হারিয়ে পাওয়ার প্লেতে দলের সংগ্রহ ৪৫ দাড় করান।

সপ্তম ওভারের শেষ বলে পার্টেলের উইকেট হারায় বেঙ্গালুরু। এ সময় ২০ বল থেকে ২৮ রান করে পান্ডের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তৃতীয় উইকেটে বেঙ্গালুরুর হয়ে ডি ভিলিয়ার্স ও মইন আলী ৯৫ রানের জুটি গড়েন। এ সময় ৪১ বল থেকে নিজের হাফ সেঞ্চুরি তুলে নিয়ে এগিয়ে যাচ্ছিলেন ডি ভিলিয়ার্স।

৩১ বল থেকে হাফ সেঞ্চুরি করা মইন মালিঙ্গার বলে ক্যাচ আউট হয়ে ফিরলে ৩ উইকেট বেঙ্গালুরুর সংগ্রহ দাড়ায় ১৪৪ রান। মইন ফিরে গেলেও বেঙ্গালুরুর ইনিংস বড় করার প্রচেষ্টা চালিয়ে যান ডি ভিলিয়ার্স। তবে ২০তম ওভারে দ্বিতীয় বলে পোলার্ডের থ্রেতে রান আউট হন ডি ভিলিয়ার্স। এতে ৬ বাউন্ডাররি ও ৫ ওভার বাউন্ডারিতে ৫০ বলে তার ৭৫ রানের ইনিংসের ইতি হয়।
এরপর মালিঙ্গা বাকি ৪টি বল থেকে ২ রানের বিনিময়ে তুলে নেন আরো ২টি উইকেট। এতে নির্ধারিত ২০ ওভার শেষে বেঙ্গালুরুর সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৭১ রান।

মুম্বাইয়ের হয়ে ৪ ওভারে ৩১ রান দিয়ে ৪টি উইকেট নেন মালিঙ্গা। পান্ডে ও জেসন নেন ১টি করে উইকেট।

মন্তব্য: