চলতি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম অংশ দুবাইয়ে অনুষ্ঠিত হলেও টুর্নামেন্টের শেষ আটটি ম্যাচ পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবার কথা রয়েছে। আর পাকিস্তানী ক্রিকেট বোর্ড এবি ডি ভিলিয়ার্স সহ বড় বড় ক্রিকেটারদের এই টুর্নামেন্টে যোগদান করিয়ে আশা প্রকাশ করেছিল অনেক বছর পর পাকিস্তানে আবারো আন্তর্জাতিক ক্রিকেট শুরু করার মতো পরিবেশ সৃষ্টি হয়েছে তা যেনো আইসিসি দেখে ও বোঝে।

যদিও বেশিরভাগ বিদেশী ক্রিকেটারই পাকিস্তানে খেলতে আগ্রহী না কিন্তু ডি ভিলিয়ার্স সহ অনেকেই আবার পাকিস্তানের মাটিতে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন।

কিন্তু ইনজুরিতে পড়ার কারণে পাকিস্তানের মাটিতে খেলা হচ্ছে না ডি ভিলিয়ার্সের। যদিও পিএসএলে লাহোর কালান্দার্সের সঙ্গে নয় ম্যাচ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন ডি ভিলিয়ার্স কিন্তু, ইনজুরির কারণে সাত ম্যাচ খেলেই দেশে ফিরে যেতে হয়েছে বিশ্বসেরা এই ক্রিকেটারের।

তাইতো দুঃখ ভারাক্রান্ত হয়ে বিদায় বেলায় ভক্তদের উদ্দেশ্য এক বার্তায় ডি ভিলিয়ার্স বলেন, ‘পিএসএলের বাকি ম্যাচগুলো খেলতে না পারায় আমি অত্যন্ত হতাশ। পাকিস্তানি ভক্ত-সমর্থকদের সামনে খেলতে না পারায় খুবই খারাপ লাগছে। চিকিৎসক আমাকে দুই সপ্তাহ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। সুতরাং করাচির ম্যাচগুলো থেকে নিজেকে সরিয়ে নিতে হলো।’

তিনি আরো বলেন, ‘পরবর্তী পিএসএলে খেলতে পারব। তবে দ্রুত সুস্থ হয়ে মাঠে ফিরতে চাই।’