সিপিএলে ডাক পেয়েছিলেন বাংলাদেশের তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব। গত ২৩ আগষ্ট দেশ ছাড়ার কথা থাকলেও বিসিবির তরফ থেক অনাপত্তিপত্র না পাওয়ায় ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলা হচ্ছে না তার।

অনাপত্তিপত্র না দেওয়ার কারণ; তামিম বিশ্রামে থাকায় আফগানিস্তানের বিপক্ষে টেস্ট ও জিম্বাবুয়েকে নিয়ে আয়োজীত ক্রিদেশীয় সিরিজের দলে আফিফকে বিবেচনা করা হচ্ছে। মূলত এই ম্যাচের জন্যই তাকে অনাপত্তিপত্র দেয়নি বিসিবি।

এদিকে তামিমের জায়গায় টেস্ট দলে জায়গা পাওয়ার নিরিখে অন্যদের চেয়ে এগিয়ে আছেন আফিফ। তবে মঙ্গলবার (২৭ আগস্ট) থেকে খুলনার আবু নাসের স্টেডিয়ামে শ্রীলঙ্কা হাইপারফরম্যান্স দলের বিপক্ষে চার দিনের টেস্ট ম্যাচ শুরু হয়েছে। এই ম্যাচে আফিফকে ফের পরখ করে দেখছে বিসিবি।

সেটির জন্যই দল ঘোষনায় দেরি হচ্ছে। ২৭ আগস্ট দল ঘোষণার কথা থাকলেও এখন সেটি পিছিয়ে গিয়ে ৩০/৩১ আগস্ট ঘোষণার কথা জানিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সাইফ হাসান একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরি (৫৫) করেছেন। তৃতীয় ও শেষ ওয়ানডেতে শতরান (১৩০ বলে ১১৭) করেছেন তিনি।

আগামী মাসে শুরু হতে যাওয়া আফগান এবং ত্রিদেশীয় সিরিজের ৩৫ সদস্যের দলে রয়েছেন আফিফ। তাই সবকিছু ঠিক থাকলে সেরা ১৫ সদস্যের স্কোয়াডেও দেখা যেতে পারে তরুন এই অলরাউন্ডারকে।