ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে মঙ্গলবার মাশরাফি বিন মুর্তজাকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আলোচনায় থাকলেও শেষ পর্যন্ত দলে জায়গা করে নিতে পারেননি তাসকিন আহম্মেদ। দল ঘোষণার পর প্রধান নির্বাচক মিনহাজুল হক নান্নু তাসকিনের জায়গা না পাওয়ার বিষয়টি খোলাসা করেন।

বিসিবির মিডিয়া সেন্টারে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেন নান্নু। দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে অভিজ্ঞাতাকে গুরুত্বের সাথে বিবেচনার কথা জানিয়েছেন তিনি। এদিকে ইনজুরির জন্য বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি তাসকিনকে এমনটাই জানিয়েছেন নান্নু।

কেন বিশ্বকাপ দলে নেই তাসকিন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নান্নু বলেন, ‘২০১৭ সালের ২২ অক্টোবর ও বাংলাদেশ দলে শেষ খেলেছিল। এরপর ‍ও কিন্তু একটা লম্বা বিরতির মধ্যে রয়েছে। এরপর যখনই আমরা ওকে নিউজিল্যান্ড সফরের জন্য বিবেচনা করেছিলাম তখনই কিন্তু আবার ইনজুরিতে পড়ে গেল। সেই থেকে এখন পর্যন্ত ও কিন্তু পুরোপুরি ফিট না। ইনজুরি থেকে ফিরে স্কিল ফিটনেসের জন্য ডমেস্টিকে একটা ম্যাচে ও নিজেকে রিপ্রেজেন্ট করেছে। কিন্তু সেখানে আমাদের ওকে পুরোপুরি ফিট মনে হয়নি।

যেহেতু এখনো সময় আছে। আয়ারল্যান্ড সফরে যারা যাচ্ছে তাদের মধ্যে কোনো পেসার আনফিট হয়ে গেলে সেক্ষেত্রে আমরা তাকে বিশ্বকাপের দলের জন্য বিবেচনা করব।’
বাংলাদেশের বিশ্বকাপ দল: তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন, আবু জায়েদ রাহী।

মন্তব্য: