ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে শুধু বিশ্বকাপের দলই নয়। বিশ্বকাপ স্কোয়াডের পাশাপাশি আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের স্কোয়াডও একসঙ্গে ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলটাই খেলবে আয়ারল্যান্ড সিরিজে। তবে আয়ারল্যান্ড সিরিজে ঘোষণা করা হয়েছে ১৭ জনের দল। বাড়তি দুই ক্রিকেটার হিসেবে আয়ার‌ল্যান্ড সিরিজের দলে আছেন ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি এবং ডানহাতি অফস্পিনার নাইম হাসান।

আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের টেস্ট ফরম্যাটে নাইম হাসানের অভিষেক হয়েছে গেল বছর। তবে ইয়াসির আলি রাব্বি এবারই প্রথম বাংলাদেশ দলের স্কোয়াডে ডাক পেলেন।

আগামী ৫ মে থেকে শুরু হবে ত্রিদেশীয় সিরিজ। যেখানে স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও থাকবে ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ। তবে সে টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৭ মে। রাউন্ড রবিন লিগে সব দল একে অপরের বিপক্ষে খেলবে দুইটি করে ম্যাচ। এরপর ১৭ মে হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি।

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ রাহি।

ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের স্কোয়াড

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন কুমার দাস, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি এবং নাইম হাসান।

মন্তব্য: