চলতি আইপিএলে বৃহস্পতিবার রাতে দিল্লি ক্যাপিটালর্সকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসল মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের দেওয়া ১৭০ রানের জবাবে ব্যাট করতে নেমে ১২৮ রানে শেষ হয়ে যায় দিল্লির ইনিংস। ৪০ রানে ম্যাচ জিতে নেয় মুম্বাই।

টসে জিতে প্রথমে ব্যাট করতে নামেন রোহিত শর্মা ও কুইন্টন ডি কক। রোহিত (৩০) ও ডি কক (৩৫) ভালো শুরু করলেও কেউই বড় রান করতে পারেননি। তিন নম্বরে নামা বেন কাটিং ২ রান ও সূর্যকুমার যাদব ২৬ রান করেন। শেষদিকে পাণ্ডিয়া ভাইয়েরা মুম্বাইকে ৫ উইকেটে ১৬৮ রানের ভদ্রস্থ স্কোরে পৌঁছে দেন।

দিল্লির হয়ে ৩ ওভারে ১৮ রান দিয়ে ১ উইকেট নেন অমিত মিশ্র। অক্ষর প্যাটেল ৪ ওভারে ১৭ রান দিয়ে ১ উইকেট নেন। এছাড়া কাগিসো রাবাদা ৪ ওভারে ৩৮ রান দিলেও ২ উইকেট নেন।

১৬৯ রানের লক্ষ্যে শুরুটা ভালই করে দিল দিল্লি ক্যাপিটালস। পাঁচ ওভারের শেষে দিল্লি ৪২-০। ব্যাট করছেন দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান। তবে ভরসা দিতে পারলেন না কেউই। পৃথ্বী শ ২৫, শিখর ধাওয়ান ৩৫ ও

তার পরে অক্ষর প্যাটেল ছাড়া আর কেউই সে ভাবে মুখ তুলে দাঁড়াতে পারেনি। একের পর এক পড়তে শুরু করে দিল্লির উইকেট। কলিন মুনরো ৩, ঋষভ পন্থ ৭ ও কিমো পল ০ রানে আউট হন। অক্ষর পাটেল ২৬ রানে আউট হলে ২০ ওভারে ১২৮-৯-এ শেষ হয়ে যায় দিল্লির ইনিংস।

মুম্বাইয়ের হয়ে রাহুল চাহার ১৯ রানে ৩ উইকেট ও জসপ্রীত বুমরাহ ১৮ রান দিয়ে ২ উইকেট নেন।জয়ের ফলে মুম্বাই ১২ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে উটে এল। দিল্লি ১০ পয়েন্টে থেকে তৃতীয় স্থানে নেমে গেল।

মন্তব্য: