সকল প্রতীক্ষার শেষে রবিবার থেকে শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল-এর এবারের আসরের দ্বিতীয় অংশ।

ইতিমধ্যেই এই টুর্নামেন্টের দিল্লি ক্যাপিটালস এবং পাঞ্জাব কিংস খেলেছে ৮ টি করে ম্যাচ। এই দুই দল বাদে বাকি ৬ টি দল খেলেছে সাতটি করে ম্যাচ। এপ্রিলে যেখান থেকে এই টুর্নামেন্ট শেষ হয়েছিল সেখান থেকেই আবার শুরু হবে।

তাই প্রথম অংশ শেষে পয়েন্ট টেবিলে কোন পরিবর্তন আসছে না। আইপিএলের এবারের আসরে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দিল্লি ক্যাপিটালস। ২য় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। ৩য় স্থানে রয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

৪র্থ স্থানে রয়েছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স। ৫ম স্থানে রয়েছে মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়েলস। ৬ষ্ঠ স্থানে রয়েছে পাঞ্জাব কিংস। ৭ম স্থানে রয়েছে সাকিব আল হাসানের দল কলকাতা নাইট রাইডার্স। পয়েন্ট টেবিলের সবার নিচে রয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

২৭ দিনে ৩১ টি ম্যাচ হবে তিন ভেন্যু দুবাই, শারজাহ ও আবুধাবিতে। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ও ফাইনালসহ মোট ম্যাচ হবে ১৩টি। শারজাহতে হবে ১০টি ম্যাচ, যার মধ্যে রয়েছে দ্বিতীয় কোয়ালিফায়ার ও এলিমিনেটরের।

এদিকে বাকি ৮টি ম্যাচ হবে আবুধাবির জায়েদ স্টেডিয়ামে। দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন। তবে ম্যাচ শুরুর সময়ে কোনো পরিবর্তন আসেনি। দুপুরের ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৪ টায় এবং সন্ধ্যার ম্যাচ শুরু হবে রাত ৮ টায়।