আইপিএল আসর শুরুর আগেই ধাক্কা খেল মুম্বাই ইন্ডিয়ান্স। নিলামে কোটি রুপিতে কেনা লাসিথ মালিঙ্গাকে চলতি আসরে পাচ্ছে না তারা। ঘরোয়া লিগ খেলার জন্য মুম্বাই ইন্ডিয়ান্সকে না করে দিয়েছেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে দেওয়া শর্ত পূরণ করেতে গিয়ে আইপিএলে মুম্বাইকে না করেছেন তিনি। বোর্ড থেকে তার সামনে একটি শর্ত রাখা হয়েছে। যেখানে বলা হয়েছে বিশ্বকাপে দলে জায়গা পেতে হলে খেলতে হবে ঘরোয়া লিগ সুপার প্রভিন্সিয়াল ওয়ানডে টুর্নামেন্টেতে। তাই মালিঙ্গা স্বাভাবিক ভাবেই বেছে নিয়েছেন ঘরোয়া লিগকে।

মালিঙ্গা বলেন, ‘আমি যখন বোর্ডের কাছে আইপিএল খেলার অনাপত্তিপত্র চাইলাম, তারা আমাকে জানালো যে যারা বিশ্বকাপে খেলতে ইচ্ছুক তাদের অবশ্যই প্রভিন্সিয়াল টুর্নামেন্টে খেলতে হবে। তাই আমি তাদের বলেছি যে এ টুর্নামেন্টে খেলবো এবং বোর্ডকে বলেছি এটা যেনো মুম্বাই ইন্ডিয়ানসকেও জানিয়ে দেয়। এজন্য যদি আমাকে টাকা হারাতে হয় তাও সমস্যা নেই আমার। কারণ আমি দেশের জন্য এটি করছি।’

এদিকে শ্রীলঙ্কার ঘরোয়া টুর্নামেন্ট শেষ করেতে করতে আইপিএলে মুম্বাই এই সময়ে ৬-৮টি ম্যাচ খেলে ফেলবে।মালিঙ্গা মনে করেন, এর পর হয়তো মুম্বাই ইন্ডিয়ান্স তার জন্য অপেক্ষা করবে না। তাই তারা বিকল্প কোনো ক্রিকেটারকে দলে নেবে।

মন্তব্য: