টি- টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে না খেলেই জিম্বাবুয়ে থেকে দেশে ফিরে আসছেন মুশফিকুর রহিম। সম্প্রতি তিনি জানতে পারেন তার বাবা মাহবুব হাবিব ও মা রহিম খাতুন দুজনেই করোনা পজিটিভ। এই কঠিন সময়ে বাবা-মা ও পরিবারের পাশে থাকার উদ্দেশ্যে দেশে আসছেন জাতীয় দলের এই তারকা।

বুধবার (১৪ জুলাই) বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, মুশফিক নিজে আমাদের ফোন করে জানিয়েছে তার বাবা-মা দুজনেই করোনা আক্রান্ত। তাই দেশে ফিরে আসার অনুমতি চেয়েছেন মুশফিক। বিসিবি তাকে দেশে ফিরে আসতে বলেছে। আজ-কালের মধ্যেই হারারে থেকে মুশফিক দেশে ফেরার ফ্লাইট ধরবে।

বিসিবির আরেকটি সূত্র জানিয়েছে, বগুড়া থেকে মুশফিকের বাবা-মা দুজনকে ঢাকায় নিয়ে আসা হচ্ছে উন্নততর চিকিৎসার জন্য।

মুশফিকের রিপ্লেসমেন্ট হিসেবে নতুন কোন ক্রিকেটারকে জিম্বাবুয়েতে পাঠানো হবে কিনা সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্তের কথা জানায়নি বিসিবি। আজ জিম্বাবুয়ে সিলেক্ট ইলেভেনের বিপক্ষে বাংলাদেশের প্রস্তুতি ম্যাচেও ছিলেন না মুশফিক।

জিম্বাবুয়েতে ক্রিকেট দলের সঙ্গে থাকা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমামও মুশফিকের ফিরে আসার বিষয়টি নিশ্চিত করেছেন। আগামী ১৬, ১৮ ও ২০ জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে তিন ওয়ানডে খেলবে বাংলাদেশ। ম্যাচগুলি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। এবং ২৩ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত তিনটি টি টোয়েন্টি ম্যাচে খেলবে বাংলাদেশ।