6.1 C
New York
Sunday, April 21, 2024

Buy now

ধর্ষণের দায়ে ব্রাজিলে জেল খাটতে হবে রবিনহোকে!

ধর্ষণের দায়ে রবিনহোকে ইতালিতে যে কারাদণ্ড দেওয়া হয়েছে, সেটা ব্রাজিলেও কার্যকর হবে। একই সঙ্গে রবিনহোর ব্রাজিলে ৯ বছরের কারাদণ্ড ভোগ করতে হবে। ব্রাজিলের একটি আদালতের প্রায় সব বিচারকই এ রায়ের বিষয়ে একমত।

৪০ বছর বয়সী রবিনহো রিয়াল মাদ্রিদ এবং ম্যানসিটির জার্সিতেও খেলেছিলেন। ব্রাজিলের সুপিরিয়র কোর্ট অব জাস্টিস ৯-২ ভোটে রবিনহোর প্রতি এই রায় দিয়েছেন। ২০১৩ সালে এসি মিলানে খেলার সময় দলবদ্ধ হয়ে ধর্ষণে অংশ নেওয়ার অপরাধে শাস্তি দেন ইতালির আদালত।

ইতালি তাদের দেশেই রবিনহোকে কারাদণ্ডের শাস্তি কার্যকরের চেষ্টা করেছিল। তবে সেটা সম্ভব হয়নি। কারণ ব্রাজিল নিজ দেশের নাগরিকদের অন্য দেশে প্রত্যার্পণ করে না। কিন্তু এতেও রবিনহোর মুক্তি মিলছে না। তাকে শাস্তি ভোগ করতে হবে নিজ দেশেই।

আরও পড়ুন: ধর্ষণ মামলায় ১৪ মাস পর জামিন পেলেন আলভেজ

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় সুপিরিয়র কোর্টের ১৫ বিচারকের প্যানেলে একটি বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার বিষয় ছিল যে, ২০১৭ সালে প্রণীত লাতিন আমেরিকান ইমিগ্রেশন আইনে রবিনহোর বিচার করা যাবে কি না।

রবিনহোর আইনজীবী হোসে এদুয়ার্দো রাঙ্গেল ডি অ্যালকিম বলেন, ‘রবিনহো এখানেই আছেন এবং বিচারকের মুখোমুখি হতেও প্রস্তুত তিনি। বা কোনো কর্মকর্তাও যদি তার কাছে যায়, তা মেনে নেবেন তিনি, বিরোধিতা করবেন না।’

তিনি আরও বলেন, ‘আমাদের প্রথম লক্ষ্য এখন, তার প্রতি দেখা মাত্রই গ্রেফতারের যে পরোয়ানা রয়েছে, সেটা বাতিল করা। আমরা আবেদন করবো, কারাদণ্ডের রায়ে সে শাস্তি ভোগ করবে, তবে সেটা আপিল প্রক্রিয়া শেষ হওয়ার পর।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles