সম্প্রতি সর্ব্বোচ্চ নিরাপত্তা দেয়ার নিশ্চয়তার পরও ম্যাচ শুরুর ঠিক আগ মূহুর্তে নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। এতে করে নিউজিল্যান্ডের ওপর ক্ষুব্ধ পাকিস্তানের ক্রিকেটাঙ্গন। তাদের এই ‘একপক্ষীয়’ সিদ্ধান্তে ভীষণ চটেছেন সাবেক পেসার শোয়েব আখতার।

শুক্রবার রাওয়ালপিন্ডির প্রথম ওয়ানডে শুরুর আগমুহূর্তে আসে ‘অনাকাঙ্ক্ষিত’ ঘোষণা। নিউজিল্যান্ড ক্রিকেট জানায়, নিরাপত্তা হুমকিতে সিরিজ এগিয়ে না নেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে এবং বাতিল করা হয়েছে সফর।

আর এই জায়গাতেই শোয়েবের প্রশ্ন, নিরাপত্তা শঙ্কা যদি থাকেই তাহলে পাকিস্তানে চার-পাঁচ দিন কিউইরা থাকলো কীভাবে? তাছাড়া বিশ্বের কোন দেশে নিরাপত্তা সতর্কতা নেই বলে প্রশ্ন ঠেলে দিয়েছেন কিউইদের দিকে।

এ ব্যাপারে এই গতিদানব টুইটারে লিখেছিলেন, ‘নিউজিল্যান্ড মাত্রই খুন করলো পাকিস্তানের ক্রিকেটকে।’ কতটা ক্ষুব্ধ তিনি, সেটি বোঝা যায় লেখার শেষে প্রচণ্ড রাগের দুটি ইমোজি ব্যবহার করায়।

এর পরে নিজের ইউটিউবে শোয়েব বলেছেন, ‘নিউজিল্যান্ড ক্রিকেট দল গত চার-পাঁচ দিন ইসলামাবাদে আছে এবং তারা পরিপূর্ণ নিরাপত্তা ব্যবস্থার মধ্যে ছিল। কিন্তু গোয়েন্দা প্রতিবেদনে আচমকা তারা এই (সফর বাতিলের) সিদ্ধান্ত নিলো। নিরাপত্তা নিয়ে সতর্কতা সবসময় থাকে, তবে আপনাকে পাকিস্তানের ওপর আস্থা রাখতে হবে, যেটি বিশ্বের অন্যতম নিরাপদ স্বর্গ।’