নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে ও টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করল বিসিবি। বুধবার বিসিবির মিডিয়া কমিটি সেন্টারে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার এই দল ঘোষণা করেন।

নিউজিল্যান্ড সফরের প্রথম ৩ ওয়ানডের জন্য বিসিবির ১৫ সদস্যের দলে ফিরেছেন সাব্বির রহমান ও তাসকিন আহমেদ। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন নাইম হাসান।

তাসকিন আহমেদ

বাজে ফর্মের কারণে প্রায় ১ বছর ৩ মাস দলের বাইরে থাকার পর আবারো জাতীয় দলে ডাক পেলেন তাসকিন আহমেদ। ২০১৭ সালের অক্টোবর মাসে বাংলাদেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলিন তাসকিন।

নিউজিল্যান্ড সফরের জন্য সাব্বির রহমানের ৬ মাসের নিষেধাজ্ঞা কমিয়ে আনা হয়েছে। গত বছরের সেপ্টেম্বরে শৃঙ্খলা ভঙ্গের শাস্তি স্বরূপ ছয় মাসের নিষেধাজ্ঞায় আন্তর্জার্তিক ক্রিকেট থেকে ছিটকে পড়া সাব্বির ঘরোয়া ক্রিকেটে ছিলেননা খুব একটা ছন্দে। এমনকি বিপিএলের প্রথম ম্যাচ গুলোতেও তার ব্যাট ছিল ব্যর্থ। রংপুরের বিরুদ্ধে ম্যাচে ৮৫ রানের ইনিংসটিই যেন তাকে আন্তর্জাতিক অঙ্গনে আবার নতুন করে ফিরিয়ে আনার জন্য যথেষ্ট ছিল।

চলতি বছরের ফেব্রুয়ারিতে তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। কিন্তু এক মাস কমিয়ে ৩১ জানুয়ারিতে শেষ হচ্ছে সাব্বিরের নিষেধাজ্ঞা। অন্যদিকে মোটামুটি ভালো পারফরমেন্স করলেও ইমরুল কায়েসকে রাখা হয়নি কোনো ফরম্যাটেই।

মাশরাফি বিন মর্তুজা ও সাব্বির রহমান

সাব্বিরকে দলে নেওয়া প্রসঙ্গে নান্নুর কাছে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি জানান, মূলত মাশরাফির চাওয়া থেকেই সাব্বিরকে দলে রাখা হয়েছে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল: তামিম, লিটন, সাকিব, মুশফিক, রিয়াদ, মিঠুন, সাব্বির, মাশরাফী মোস্তাফিজ, মিরাজ, রুবেল, সৌম্য, নাইম, তাসকিন, সাইফুদ্দিন।

এদিকে নিউজিল্যান্ডে ৩ ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। দশ দিন পর এই দলে ১৬ নম্বর সদস্য হিসেব একজন পেসার যুক্ত হওয়ার কথাও জানিয়েছেন নান্নু।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেস্ট দল: সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, মোমিনুর হক সৌরভ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।

মন্তব্য: