লা লিগায় বার্সার দলে প্রাণ ভোমড়া বলা হয় লিওনেল মেসিকে। সে কারণে দলটিতে তার প্রভাব সব চাইতে বেশি। কারণ তাকে হতাশ করে এমন কোনো সিদ্ধান্ত নেয় না বার্সা কতৃপক্ষ। এবার মেসিই চাইছেন যে কোনো মূল্যে বার্সায় ফিরিয়ে আনা হোন নেইমারকে নতুবা বার্সার সঙ্গে নতুন চুক্তি সই করবেন না তিনি।

নেইমার যে সামনের মৌসুমে আর পিএসজিতে থাকতে চান না সেটা দিনের আলোর মতোই পরিস্কার্। সম্প্রতি আবেগময় এক সাক্ষাৎকারে তো বলেই ফেলেন, বার্সায় ফিরে যাওয়াই তার একমাত্র লক্ষ্য।

এদিক সাবেক সতীর্থর এমন আহ্বানে বসে নেই মেসি। নেইমারকে ঘরে ফিরিয়ে আনতে চাপ দেওয়া শুরু করেছেন বার্সেলোনাকে।

স্প্যানিশ সাংবাদিক গ্রাহাম হান্টারের দাবি, মেসিও নাকি তার পুরনো এবং অন্যতম প্রিয় বন্ধু নেইমারকে ফেরাতে উঠে পড়ে লেগেছেন। যে কারণে ক্লাবের সঙ্গে নতুন দীর্ঘমেয়াদি চুক্তি না করে আসলে বার্সাকে চাপেই রাখছেন।

এদিকে বার্সা সভাপতি বার্তামেউয়ে মেয়াদ রয়েছে ২০২১ সাল পর্যন্ত। এরপর তার জায়গায় নিতে পারে নতুন কেউ। তাই বার্তামেউয়ে চাইছেন এই মধ্যেই মেসির সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তিটা সেরে ফেলতে। গেলো সপ্তাহে অ্যান্তোনিও গ্রিজম্যানকে কিনতে মোটা অঙ্কের টাকা খরচ করা বার্সা তাই মেসির মন রাখতে চাপের মধ্যে পড়ে গেছে।

বার্সা এর মধ্যেই নেইমারকে দলে টানতে পিএসজিকে নগদ অর্থের সঙ্গে ফিলিপে কৌতিনহো, ইভান রাকিতিচ, উসমান দেম্বেলে, নেলসন সেমেডোর মধ্যে দু’জনকে নেওয়ার প্রস্তাব দিয়েছে। তবে বার্সার এমন প্রস্তাবে রাজি হচ্ছে না পিএসজি।

মন্তব্য: