টানা দুই ম্যাচ জেতার পর সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে পরাজয়ের স্বাদ পেলো বাংলাদেশের যুবারা। মঙ্গলবার নেপালের কাছে ৪-১ গোলের বড় ববধানে পরাজিত হয়েছে তারা। এই পরাজয়ে ফাইনালে উঠার পথটা কঠিন হয়ে গেলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ ফুটবল দলের।

ভারতের পশ্চিমবঙ্গের কল্যাণীতে প্রথমার্থে ১-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশ। প্রথমার্থের যোগ করা সময়ে নেপালকে ১ গোলের লিড এনে দেন কৃষাণ যাদব।

বিরতি থেকে ফিরে নেপাল ব্যবধান দ্বিগুন করে। ম্যাচের ৫২তম মিনিটে নেপালের হয়ে গোলটি করেন জিমি। ২-০ গোল পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে ওঠে বাংলাদেশ।

ম্যাচের ৭৯ মিনিটে সফলতা পায় বাংলাদেশ। বাদশা মিয়া এ সময় বাংলাদেশকে ভাসিয়ে তোলেন। তবে এতে সমীকরণ দাঁড়ায় ২-১।
ম্যাচের ৮৪ মিনিট ও ৮৮ মিনিটে আরো দুই গোল হজম করলে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। বাকি সময়ে নেপাল ৪-১ গোলের লিড নিয়েই মাঠ ত্যাগ করে।

এই পরাজয়ে দিন ম্যাচ শেয়ে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকলেও ফাইনার খেলনার রাস্তাটা কঠিন হয়ে গেছে বাংলাদেশের জন্য। শেষ ম্যাচে ভারতকে হারাতে হবে তাদের। নতুবা বর্তমানে টেবিলের তলানীতে থাকা ভুটানের সঙ্গে নেপালের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। সে ম্যাচে ভুটান হারলে আর শেষ ম্যাচে ভারতের সঙ্গে বাংলাদেশ হারলে ফাইনালে শেষ দল হিসেবে জাযগা করে নেবে নেপাল।