আগামী মাসে অনুষ্ঠিতব্য নেশন্স লিগের ফাইনালকে সামনে রেখে পর্তুগাল জাতীয় দলে ফিরে আসছেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগালের কোচ ফার্নান্দো সান্তোস এই তথ্য নিশ্চিত করেছেন।

পর্তুগাল সমর্থকরা রোনালদোর অংশগ্রহণ নিয়ে উদ্বিগ্ন ছিল। তাদের ধারণা ছিল, ব্যস্তসূচী কাটানোর পর জাতীয় দলের জার্সিতে ফিরবেন না রোনালদো। কিন্তু সবাইকে ভুল প্রমাণিত করলেন সিআরসেভেন। আসন্ন নেশন্স লিগের ফাইনালকে সামনে রেখে সান্তোস বলেছেন, ‘আগামী ২৩ মে চূড়ান্ত দল ঘোষণা করা হবে, অবশ্যই এই দলে ফিরছেন সিআর সেভেন। গ্রুপ পর্বে তার বাদ পড়ার বিষয়টা ইতোমধ্যেই ব্যাখ্যা দেয়া হয়েছে এবং এর কারনও সকলেই বুঝতে পেরেছে।’

আগামী ৫ জুন নেশন্স লিগের সেমিফাইনালে সুইজারল্যান্ডের মোকাবেলা করবে পর্তুগাল। এই ম্যাচে জিততে পারলে তিন বছরের মধ্যে আরো একটি ফাইনালে খেলার যোগ্যতা অর্জণ করবে পর্তুগিজরা। লিগের আরেক সেমিফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড ও নেদারল্যান্ড।

ইউরো ২০২০ এর কোয়ালিফায়ার ম্যাচের পর আন্তর্জাতিক মঞ্চে ছুটিতে ছিলেন রোনালদো। তাই ইতালি ও পোল্যান্ডের বিপক্ষে নেশন্স লিগের গ্রুপ পর্বে ৩৪ বছর বয়সী রোনালদো অংশ নেননি। জুভেন্টাসের এই ফরোয়ার্ড পর্তুগালের জার্সি গায়ে ১৫৬ ম্যাচে ৮৫ গোল করেছেন।

মন্তব্য: