চেন্নাই সুপার কিংসকে হেলায় হারিয়ে দ্বাদশ আইপিএলের ফাইনালে পৌঁছল মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার চেন্নাইকে তাদের ঘরের মাঠে ৬ উইকেটে হারিয়ে দিল রোহিত শর্মা অ্যান্ড কোং। এ নিয়ে পঞ্চমবার আইপিএলের ফাইনালে পৌঁছল নীতা আম্বানির দল।

এদিন চিপকে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক ধোনি। শেষ পর্যন্ত তার সিদ্ধান্ত ব্যর্থ বলে প্রমাণিত হয়। ব্যাট হাতে ব্যর্থতার মুখ দেখেন দলের প্রথম সারির ব্যাটসম্যানরা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন পাঁচ নম্বরে ব্যাট করতে নামা অম্বাতি রায়ডু। ৩৭ বলে অপরাজিত ৪২ রান করেন তিনি। অধিনায়ক ধোনি ২৯ বলে ৩৭ রান করেন। যার বদৌলতে ২০ ওভার শেষে চেন্নাইয়ের রান দাঁড়ায় ৪ উইকেট হারিয়ে ১৩১।

রান তাড়া করতে নেমে ভালো শুরু হয়নি মুম্বাইয়েরও। প্রথম ওভারের দ্বিতীয় বলে চার রান করে ফেরেন রোহিত শর্মা। ম্যাচের চতুর্থ ওভারে ৮ রান করে ফেরেন কুইন্টন ডি কক। তবে তিন নম্বরে নামা সূর্যকুমার যাদব ও চার নম্বরে নামা ইশান কিশান অনবদ্য ব্যাটিং করে ম্যাচ মুম্বইয়ের দখলে রাখেন। ইশান ২৮ রানে আউট হয়ে গেলেও সূর্যকুমার ৫৪ বলে ৭১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শেষদিকে তাঁকে সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া। তিনি করেন অপরাজিত ১৩ রান। চেন্নাইয়ের স্পিনার ত্রয়ী হরভজন সিং, রবীন্দ্র জাদেজা ও ইমরান তাহির ভালো বল করলেও রানের পুঁজি এতটাই কম ছিল যে শেষ অবধি মুম্বইকে আটকে রাখা যায়নি। যার ফলে এই নিয়ে পাঁচবার মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ফাইনালে চলে গেল।

মন্তব্য: