11 C
New York
Tuesday, November 29, 2022

Buy now

পন্ত-জাদেজার সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ ৪১৬

সফরকারী ভারত টস হেরে ৯৮ রানে ৫ উইকেট হারিয়ে যখন ধুঁকছিল, ঠিক তখনই রানের চাকা সচল রাখছিলেন ঋষভ পন্ত এবং রবিন্দ্র জাদেজা। বৃটিশ বোলারদের আনন্দকে পু্রোপুরি মাটি করে দেন এ দুই ভারতীয় ব্যাটার। ২২২ রানের জুটি গড়ে অবশেষে বিচ্ছিন্ন হন তারা।

ওডিআই স্টাইলে ব্যাট করে ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি পূরণ করেন পন্ত। ৮৯ বলে সেঞ্চুরি করার পর ১১১ বলে আউট হন ১৪৫ রান করে। পন্ত আউট হলেও ৮৩ রান নিয়ে অপরাজিত থেকে যান রবিন্দ্র জাদেজা। শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সেঞ্চুরি পূরণ করেন জাদেজাও। ক্যারিয়ারে তৃতীয় টেস্ট সেঞ্চুরি পূরণ করে ১০৪ রান করে আউট হন তিনি। অ্যান্ডারসনের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন জাদেজা।

আরও পড়ুনঃ ভারতের বিপর্যয়ের মুখে পন্তের সেঞ্চুরি

তারকা বোলার মোহাম্মদ শামি ১৬ রান করে আউট হন। শেষ মুহূর্তে তো জসপ্রিত বুমরাহ রীতিমত বিশ্ব রেকর্ড গড়ে ফেলেন। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ওভারে সর্বোচ্চ ৩৫ রান নেয়ার রেকর্ড গড়েন তিনি। যদিও এর মধ্যে ২৯ রান এসেছিল তার ব্যাট থেকে। বাকি ৬ রান অতিরিক্ত। শেষ পর্যন্ত ৩১ রানে অপরাজিত থাকেন বুমরাহ।

মোহাম্মদ সিরাজ আউট হওয়ার পরই শেষ হয়ে যায় ভারতের ইনিংস। শেষ পর্যন্ত ৯৮ রানে ৫ উইকেট হারানো ভারতের সংগ্রহ দাঁড়ায় ৪১৬ রান।

এদিকে ইংলিশ পেসার জেমস এন্ডারসন এখনও বুড়ো হাড়ের ভেলকি দেখিয়ে যাচ্ছেন। ৬০ রান দিয়ে তিনি একাই তুলে নেন ৫ উইকেট। ম্যাথিউ পটস শিকার করেন ২ উইকেট এবং ১টি করে উইকেট নেন স্টুয়ার্ট ব্রড, বেন স্টোকস এবং জো রুট।

বিডি স্পোর্টস নিউজ/এইচএন

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,584FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles