ঘরের মাঠে মোহালিতে রাজস্থান রয়্যালসকে ১২ রানে হারিয়ে লিগ তালিকায় চার নম্বরে উঠে এল কিংস ইলেভেন পাঞ্জাব। এদিন প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৮২ রান তোলে পাঞ্জাব। জবাবে রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৭০ রানে শেষ করে রাজস্থান। পাঞ্জাবের হয়ে অধিনায়ক রবিচন্দ্রণ অশ্বিন ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়ে ও ব্যাট হাতে ১৭ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছে।

এদিন মোহালিতে টসে হেরে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে রবিচন্দ্রণ অশ্বিনের দল তোলে ৬ উইকেটে ১৮২ রান। লোকেশ রাহুল দলের হয়ে সর্বোচ্চ ৪৭ বলে ৫২ রান করেন। ২২ বলে ৩০ রান আসে আর এক ওপেনার গেইলের ব্যাট থেকে। ২৪ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস উপহার দেন মিলার। এছাড়া অধিনায়ক রবিচন্দ্রণ অশ্বিনের অপরাজিত ১৭ রানের সৌজন্যে পাঞ্জাব ২০ ওভার শেষে ভদ্রস্থ রানে পৌঁছে যায়।

রাজস্থানের হয়ে জোফ্রা আর্চার ৪ ওভারে ১৫ রানে ৩ উইকেট নেন। এছাড়া ধবল কুলকার্নি ও জয়দেব উনাদকাট ১টি করে উইকেট পেলেও অনেক রান খরচ করেন।

১৮৩ রানের লক্ষ্যে রাজস্তানের হয়ে ওপেন করতে নেমেছেন রাহুল ত্রিপাঠী ও জোস বাটলার। ১৭ বলে ২৩ রান করে আউট হয়ে যান জোস বাটলার। জোস বাটলারকে ফেরালেন অর্শদীপ সিং। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসেন সঞ্জু স্যামসন। পাঁচ ওভারে রাজস্থান ৫১-১। ১০ ওভারে রাজস্থান ৮৯-১। এরপরই ছন্দ হারাতে থঅকে রাজস্থান।

২১ বলে ২৭ রান করে আউট হন সঞ্জু স্যামসন।অ্যাশটন টার্নার ও শ্রেয়াস গোপাল রানের খাতাই কুলতে পারেননি। জোফরা আর্চার মাত্র ১ রান করে আউট হন। তবে রাহুল ত্রিপাঠী ৫০ ও স্টুয়ার্ট বিনির অপরাজিত ৩৩ রান জয় এনে দিতে পারিনি রাজস্থানকে। নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৭০ রানই করতে পারে রাজস্থান। ১২ রান রাজস্থানকে হারিয়ে পঞ্চম জয় তুলে নিল পাঞ্জাব।

এ দিনের ম্যাচে জয়ের ফলে লিগ তালিকায় ৪ নম্বরে উঠে এল কিংস ইলেভেন পাঞ্জাব। এখনও পর্যন্ত মোট ৯টি ম্যাচ খেলে ৫টিতে জয় এবং ৪টিতে হারের মুখ দেখেছে তারা। সংগ্রহ ১০ পয়েন্ট।

মন্তব্য: