আর্জেন্টিনার পর হোঁচট খেল ব্রাজিল। শুক্রবার ভেনিজুয়েলার কাছে ১-৩ গোলে হেরেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। এবার শনিবার রাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে পানামার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। যা দলটির জন্য বেশ লজ্জাজনক।

ইনজুরির জন্য এই ম্যাচে একাদশের বাইরে ছিলেন নেইমার। একই সাথে নিয়মিত একাদশের অনেক ফুটবলার এদিন ছিলেন না ব্রাজিলের একাদশে। তবে ইতিহাসে জায়গা করে নিয়েছে পানামা। কারণ এবারই ব্রাজিলের বিপক্ষে প্রথম গোলের দেখা পেল তারা।

শনিবাব রাতে ব্রাজিল শুরু থেকেই দাপটের সঙ্গে খেলে গেলেও গোলের দেখা পায় ম্যাচের ৩২ মিনিটে।কাসেমিরোর ক্রসে পানামা বক্সের একটু বাইরে বল পেয়ে ভলিতে জাল খুঁজে নেন ১০ নম্বর জার্সি পরে নামা পাকুয়েতা। হলুদ জার্সিতে ২১ বছর বয়সী মিডফিল্ডারের এটি সূচনা গোল।

সমতা ফেরাতে মাত্র চার মিনিট সময় নেয় পানামা। ম্যাচের ৩৬ মিনিটে হেডে ব্রাজিলের জালে বল পাঠান ম্যাকাডো। দুদল বিরতিতে যায় সমতা নিয়ে।

দ্বিতীয়ার্ধে আরও বেশি প্রাধান্য বিস্তার করে ব্রাজিল। আক্রমণও করেছে একের পর এক। কিন্তু জয়সূচক গোল আর পায়নি। ব্রাজিলের একাধিক শটও প্রতিহত হয়েছে বারে-পোস্টে লেগে। ভা্গ্যদেবী একটু সদয় হলেই এই শটগুলোর যেকোনো একটি গোলে পরিণত হতে পারত।

তবে শেষ অবদি হতাশা নিয়ে ব্রাজিল ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ত্যাগ করে। মঙ্গলবার চেক রিপাবলিকের বিপক্ষে প্রীতি ম্যাচে আরেকবার মাঠে নামবে সেলেসাওরা।

মন্তব্য: