পাকিস্তান প্রিমিয়ার লিগ (পিএসএল) চতুর্থ আসরের নতুন চ্যাম্পিয়ন কোয়েটা গ্লাডিয়েটর্স। রবিবার রাতে সামির পেশোয়ার জালিমিকে হারিয়ে শিরোপর স্বাদ পায় তারা। প্রথমে ব্যাট করে পেশোয়ারের দেওয়া ১৩৯ রানের লক্ষ্য ৮ উইকেট ও ১৩ বল বাকি থাকতে সহজ জয় নিশ্চিত করে কোয়েটা। পিএসএলের প্রথম দুই আসরে রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল কোয়েটাকে। চতুর্থ আসরে এসে শিরোপার স্বপ্ন পূর্ণ হলো দলটির।

টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৪ রানেই ইমাম-উল-হকের উইকেট হারায় পেশোয়ার। দলীয় ৩১ রানের সয়য় অন্য ওপেনার কামরান আকমল প্যাভিলনে ফেরেন। তার ব্যাট থেকেই আসে ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান।১৫ বল থেকে ১৯ রান করে নেওয়াজের বলে আউট হন তিনি।

এদিন ওমার আমিন দলের হয়ে সর্বোচ্চ ৩৩ বল থেকে ৩৯ রান করে। ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছক্কার মার। এছাড়া মাকসুদ ২০ ও সামির ১৮ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ১৩৮ রানের মাঝারি মানের স্কোর পায় পেশোয়ার।

পেশোয়ারকে কম রানে আটকাতে মোক্ষম ভূমিকা নেন মোহাম্মদ হাসনাইন। কোয়েটার ১৮ বছর বয়সি এই পেসার ৪ ওভারে ৩০ রানে নেন ৩ উইকেট। ২৪ রানে ২ উইকেট নেন ডোয়াইন ব্রাভো।

লক্ষ্য তাড়ায় দলীয় ১৯ রানে রান আউটে কাটা পড়েছিলেন শেন ওয়াটসন। তবে আরেক ওপেনার আহমেদ শেহজাদ-এহসান আলীর সঙ্গে ৪৭ ও রাইলি রুশোর সঙ্গে অবিচ্ছিন্ন ৭৩ রানের দুটি জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

৫১ বলে ৬ চার ও এক ছক্কায় ৫৮ রানে অপরাজিত ছিলেন শেহজাদ। ৩২ বলে ৫ চারে ৩৯ রানে অপরাজিত থাকেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রুশো।

ম্যাচ-সেরা হয়েছেন হাসনাইন। আর টুর্নামেন্ট-সেরার পুরস্কার পেয়েছেন ওয়াটসন। ১২ ম্যাচে সর্বোচ্চ ৪৩০ রান করে টুর্নামেন্টের সেরা ব্যাটসম্যানও হয়েছেন প্রাক্তন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার।

মন্তব্য: