বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ডকাপে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গ্রুপের শেষ ম্যাচে ২-১ গোলে কিরগিজস্তানকে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। বাংলাদেশের হয়ে গোল করেছেন সানজিদা ও কৃষ্ণা।

এদিন ম্যাচের প্রথম মিনিটেই গোল করেন সানজিদা। ম্যাচের ২৯ সেকেন্ডের মাথায় অতিথিদের বিপক্ষে দলকে লিড এনে দেন সানজিদা।বাংলাদেশের দ্বিতীয় গোলটা এসেছে সানজিদার ক্রস থেকেই। দ্বিতীয়ার্ধে তাঁর ক্রস থেকে গোল করেছেন কৃষ্ণা রানী সরকার।

নিজের গোলের চেয়ে সতীর্থকে দিয়ে করানো গোলটাকেই এগিয়ে রাখছেন বাংলাদেশ দলের জয়ের নায়ক সানজিদা। তিনি বলেন, ‘আমাদের লক্ষ্য ছিল জেতা, জিতেছি। গোল করেছি, গোল করিয়েছি। গোল করাতে পারলে আমার বেশি ভালো লাগে। আমার ক্রস থেকে কৃষ্ণা গোল করতে পারায় অনেক খুশি হয়েছি।’

নিজে গোল করার সঙ্গে সতীর্থকে দিয়ে গোল করিয়ে ম্যাচের নায়ক হয়েছেন সানজিদা। তাই ম্যাচসেরার ৫০০ ডলার উঠে তার হাতে। সংবাদ সম্মেলনে সানজিদার উদ্দেশে প্রথম প্রশ্নটা ছিল—টাকাটা কী করবেন? বাংলাদেশ দলের অন্যতম সেরা খেলোয়াড়ের সহজ জবাব, ‘অ্যাকাউন্টে রাখব…’ বলেই হাসতে চাইলেন; সেই হাসি আবার হাত দিয়ে আড়াল করার ব্যর্থ চেষ্টাও করলেন খানিকটা!

মন্তব্য: