হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে দ্বাদশ আইপিএলে শিরোপার লড়াইয়ে মাঠে নেমেছ চেন্নাই ও মুম্বাই। এই ম্যাচে মুম্বাই প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৪৯ রানের চ্যালেঞ্জিং স্কোর সংগ্রহ করেছে।

চতুর্থ শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে মুম্বাই টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় মুম্বাই। রোহিত শর্মা ও ডি কক দলের হয়ে উড়ন্ত সূচনা করেন। পঞ্চম ওভারে দলীয় ৪৫ রানের মাথায় প্রথম ধাক্কা খায় মুম্বাই। এ সময় শার্দুল থাকুর ১৭ বল থেকে ২৯ রান করা ডি কককে আউট করে প্যাভিলনে ফেরত পাঠান।

কোনো রান যোগ করার আগেই ফিরে যান অন্য ওপেনার। ১৪ বল থেকে ১৫ রান করা রোহিতের উইকটে নিয়ে মেডেন ওভার তুলে নেন। তৃতীয় উইকেটে ইশান কৃষাণ ও সুরিয়া কুমার চাপ সামাল দেন। ইনিংসের ১২তম ওভারে ফেরেন সুরয়িা। তিনি ১৭ বল থেকে ১৫ রান করে তাহিরের শিকারে পরিণত হন। এপর দলীয় ৮৯ রানে কুনাল পান্ডে ও ১০১ রানে ইশান কৃষাণ।

ষষ্ঠ উইকেটে দলের হাল ধরেন পোলার্ড ও হার্দিক। মাত্র ১৮ বলে তারা ৪০ রান তোলেন। এরপর আবারো ছন্দপতন মুম্বাইয়ের ইনিংসে ১৮.২ ওভার ও দলীয় ১৪০ রানে হার্দিক ও চাহারের জোড়া উইকেট মুম্বাই বোলার দীপক চাহার। পান্ডে ১০ বল থেকে ১৬ রান করলেও রানেই খাতাই খূলতে পারেননি রাহুল চাহার।

শেষ দিকে পোলা্র্ড চেষ্টায় দলের স্কোরকে সম্মান জনক স্থানে নিয়ে যান। সমান তিনটি করে চার ও ছক্কায় ২৫ বল থেকে ৪১ রান করে অপরাজিত থাকেন তিনি।

চেন্নাইয়ের হয়ে দীপক চাহার ২৬ রানে নেন ৩টি উইকেট। তাহির ২৩ ও শার্দুল ঠাকুর ৩৭ রানে ২টি করে উইকেট নেন।

মন্তব্য: