বাংলাদেশ দল যাচ্ছে বিশ্বকাপের বিশাল মঞ্চে। টাইগারদের উৎসাহ ও দিক নির্দেশনা দেবেন না ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী, তা কি হয়? তাই তো প্রধনামন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবণ যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। প্রেস উইং থেকে জানানো হয় মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর ১২টায় ক্রিকেটারদের সঙ্গে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী।

টাইগারদের উৎসাহ দেওয়ার এই সাক্ষাতে ক্রিকেটাররা ছাড়াও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ঊর্ধ্বতন কর্মকর্তা ও কোচরাও উপস্থিত থাকবেন বলে জানা গেছে। সাক্ষাৎ শেষে গণভবনে প্রধানমন্ত্রী ও ক্রিকেটাররা একসঙ্গে দুপুরের খাবার খাবেন বলে জানা গেছে।

এদিকে আগামীকাল অর্থাৎ ১লা মেতে আয়ারল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সেখানে আয়ার‌ল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে তারা। আগামী ৭ই মেতে নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজদের বিপক্ষে খেলবে টাইগাররা।

এরপর ৯ তারিখ দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সিরিজে প্রতিটি দলের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলবে বাংলাদেশ।

১৭ মে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজ শেষে করে একই দিন বিশ্বকাপের মিশনে ইংল্যান্ডের উদ্দেশ্যে যাত্রা করবে মাশরাফির দল। ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে ২রা জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে টাইগার বাহিনী।

মন্তব্য: