শনিবার ওভালের কেনিংটনে প্রথম প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে ভারত। বিরাট কোহলির অধিনায়কত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারত। যেহেতু আজ প্রস্তুতি ম্যাচে মাঠে নামছে ভারত। তাই আজ স্কোয়াডের যে কোন ১১ ক্রিকেটার ব্যাটিং এবং বোলিং করার সুযোগ পাবে।

৫ জুন বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যাত্রা শুরু করার আগে দলের চার নম্বর ব্যাটসম্যান কে হবেন সেটাও দেখে নেওয়ার লক্ষ্য থাকবে দুটো প্রস্তুতি ম্যাচে। যা নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে টানাপড়েন, কিন্তু নির্দিষ্ট করে উঠতে পারেনি টিম ম্যানেজমেন্ট। লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, কেদার যাদব রয়েছে চার নম্বরের মূল দাবিদার।

রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ওপেন করবেন। তিন নম্বরে নামবেন বিরাট কোহলি। এর পর রয়েছেন ফিনিশার এমএস ধোনি। যাঁকে পাঁচ নম্বরে দেখতে চান জানিয়েছিলেন মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। এ ছাড়া রয়েছেন অলরাউন্ডার কেদার যাদব, এবং বিগ-হিটার হার্দিক পান্ডে।

অন্যদিকে, টপ র‍্যাঙ্ক ওডিআই বোলার যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমাররা থাকবেন বল হাতে। ব্যাট ছাড়া বলেও বাজিমাত করতে তৈরি থাকেন হার্দিক পান্ডে।

ভারতের দখলে ইতিমধ্যেই রয়েছে দুটো বিশ্বকাপ ট্রফি। ভারত এর আগে ১৯৮৩ ও ২০১১তে বিশ্বকাপ জিতেছে। আইসিসি ওডিআই র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। ফেভারিট হিসেবেই বিশ্বকাপ শুরু করছে ভারত।

মন্তব্য: