আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে আবুধাবিতে স্থানীয় সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে। তবে ম্যাচটি কোনো টিভিতে দেখা যাবে না।

আয়ারল্যান্ডের বিপক্ষে সকালে প্রস্তুতি ম্যাচ শেষে রাতে ওমানে যাত্রা করবে বাংলাদেশ। স্থানীয় সময় রাত ৯টায় ওমানের উদ্দেশ্যে রওণা হবেন মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

এদিকে আজ মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে ১ম প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। ম্যাচটি ভালো যায়নি বাংলাদেশের। ৪ উইকেটে ম্যাচ হেরে যায় বাংলাদেশ।

তবে প্রস্তুতি ম্যাচের পরাজয় নিয়ে বেশি চিন্তিত নন জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি বলেন, ‘প্রস্তুতি ম্যাচে উত্থান-পতন থাকবেই। কারণ এই ম্যাচগুলোতে অনেক কিছু পরখ করা দেখা হয়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবকিছু মিলে, সবাইকে মূল্যায়ন করা হয় আর কি। সবাই এখানে প্রস্তুত হচ্ছে। সেই হিসেবে সবাই ভালো একটা সুযোগ পেয়েছে। ব্যাক টু ব্যাক অনেকগুলো ম্যাচ খেলছে। সহসা কিন্তু এতগুলো ম্যাচ পাওয়া যায় না। তো নিজেদেরকে প্রস্তুত করার মতো দারুণ একটা সুযোগ পাওয়া গেছে।’