শনিবার ঢাকায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরের গ্রুপ পর্বের লড়াইয়ের সমাপ্তি হচ্ছে। শেষ দিনের লড়াইয়ে দুপুর ১.৩০ মিনিটে মাঠে নামছে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস। ম্যাচটি দল দুটির জন্য নিয়ম মানার ম্যাচ হিসেবে গণ্য হচ্ছে বলা যায়। কারণ তারা দু দলই এরই মধ্যে সুপার ফোরে উঠে গেছে।

দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে খুলনা টাইটান্স। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬ টায়।

দিনের প্রথম ম্যাচটি নিয়ম রক্ষার ম্যাচ। কুমিল্লা আসরে ১১ ম্যাচ থেকে ৮ জয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে কুমিল্লা। আর রংপুরও সমান সংখ্যক ৭টি জয় নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে। প্লে অফ পর্ব নিশ্চিত হওয়ার সাথে সাথে আজকের ম্যাচের ফলাফল যাই হোক না কেন দল দুটি আগের অবস্থানেই থাকবে।

এদিকে টানা পাঁচ ম্যাচ হেরে ব্যাকফুটে ঢাকা ডায়নামাইটস। এখন গ্রুপপর্বেই বাদ পড়ার শঙ্কায় রয়েছে সাকিরেব দল। বাঁচা-মরার লড়াইয়ে আজ তাদের প্রতিপক্ষ খুলনা টাইটান্স। এই ম্যাচে জয় ছাড়া প্লে অফ পর্বে ওঠার ক্ষেত্রে ঢাকার সামনে ভিন্ন কোনো রাস্তা খোলা নেই। এই ম্যাচে হারলে বিদায় নেবে ঢাকা। আর প্লে অফে খেলবে রাজশাহী কিংস। ব্যাপারটি এমন রাজশাহী যেন ঢাকার হারের পথ চেয়ে বসে আছে। আর দোআ করছে এবারের বিপিএলের সবচেয়ে বিফল দল মাহমুদউল্লাহর খুলনা যেন ম্যাচটি জিতে নিজেদের সম্মান রক্ষা করে আবার রাজশাহীর সুপার ফোরে ওঠার পথ সুগম করে।

এরই মধ্যে এবারের আসর থেকে বিদায় নিয়েছে খুলনা টাইটান্স। ১১ ম্যাচে ২ জয়ে মাত্র ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে মাহমুদউল্লাহর টাইটানস। তাই এই ম্যাচটি রূপসা পারের দলটির জন্য অনেকটাই নিয়ম রক্ষার ম্যাচে দাঁড়িয়েছে।

মন্তব্য: