একদিন বিরতির পর আজ আবার ঢাকায় মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে গড়াচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর। এর মধ্যেই প্লে অফের তালিকায় কুমিল্লা, রংপুর ও চিটাগং তাদের জায়গা নিশ্চিত করেছে। জায়গা বাকি আছে আর একটি।

প্লে অফের চতুর্থ দল হতে মরিয়া ঢাকা ডায়নামইটস। শুক্রবার গুরুত্বপূর্ণ লড়াইয়ে তারা নামছে আগেই নকআউট নিশ্চিত করা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে। দুপুর দুইটায় শুরু হবে ম্যাচটি।

দিনের অন্য ম্যাচে সিলেট সিক্সার্স মুখোমুখি হবে চিটাগং ভাইকিংসের। এই ম্যাচে সিলেট হারালে শীর্ষ দুইয়ে থাকার সম্ভাবনা উজ্জ্বল হবে ভাইকিংসের। সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে দুদল।

আগেই প্লে অফ নিশ্চিত করেছে ভিক্টোরিয়ান্স। আজ ডায়নামাইটসের বিপক্ষে জয় পেলে শীর্ষ দুইয়ে থাকার সম্ভাবনা উজ্জ্বল হবে ইমরুল কায়েসের দলের। রানে ফিরেছেন তামিম ইকবাল আর অলরাউন্ড নৈপুন্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন শহীদ আফ্রিদি।

এদিকে টানা চার হারে বিপর্যস্ত ঢাকা ডায়নামাইটস। শেষ চার নিশ্চিতে এ ম্যাচে হেরে গেলে কঠিন হবে সমীকরণ। সাকিব ছাড়া ব্যাট বল দুই বিভাগেই ছন্দে নেই খালেদ মাহমুদ শীষ্যরা।

এদিকে ঢাকার ওপেনার হজরতউল্লাহ জাজাই দেশে ফিরে গেছেন। তার জায়গায় ঢাকা শিবিরে যোগ দিয়েছেন উপুল থারাঙ্গা। আজ এই শ্রীলঙ্কান ক্রিকেটারকে ঢাকার হয়ে উদ্ধোধনীতে নারিনের সঙ্গে ব্যাট হাতে দেখা যেতে পারে।

মন্তব্য: