২০১৮ সালে ওয়ানডে ক্রিকেটের পরিসংখ্যানে বিশ্বের অন্যতম বাজে দল ছিল অস্ট্রেলিয়া। অথচ চলতি বছর কী দারুণভাবেই না ঘুরে দাঁড়াল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ভারতের মাটিতে প্রায় ১০ বছর পর ওয়ানডে সিরিজ জেতার পর আত্মবিশ্বাসে টইটুম্বুর অস্ট্রেলিয়ান ক্রিকেট দল দুবাইয়ে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও জিতেছে সহজেই।

৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তান ক্রিকেট দলকে ৮ উইকেটের ব্যবধানে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৮৪ রান করে পাকিস্তান।

পাকিস্তানের হয়ে রিজওয়ান ১১৫, মালিক ৬০, সোহেল ৩৪, শান মাসুদ ১৯, উমর আকমল ১৬, ফাহিম আশরাফ ১৪ রান করেন। ১৯ রানে অপরাজিত ছিলেন ইমাদ ওয়াসিম। অস্ট্রেলিয়ার হয়ে ঝাই রিচার্ডসন, নাথান কাল্টার নিল ২টি করে, নাথান লায়ন, অ্যাডাম জ্যাম্পা ও অ্যারন ফিঞ্চ ১টি করে উইকেট শিকার করেন।

২৮৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে অস্ট্রেলিয়ান দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা। তবে ৮৮ রানে ইমামের হাতে ধরা পড়ে ইয়াসির শাহর বলে ফেরেন খাজা। অন্যদিকে টানা দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক ফিঞ্চ। ম্যাক্সওয়েল রান আউটের শিকার হয়ে ফেরেন। ১৯ রান করে ফেরেন তিনি।

তবে দলকে জয় এনেই মাঠ ছাড়েন ফিঞ্চ। ৪৭.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত ফিঞ্চ ১৪৩ বলে ১১ চার ও ৬ চারে ১৫৫ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে ১১ রানে অপরাজিত ছিলেন শন মার্শ। এই জয়ে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

মন্তব্য: