21.6 C
New York
Tuesday, June 18, 2024

Buy now

এবার ফিফা থেকে ৩ মিলিয়ন ডলার পাচ্ছে বাফুফে

ফিফা ফরোয়ার্ড প্রোগ্রামের আওতায় এবার আরও ৩ মিলিয়ন মার্কিন ডলার পাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগের বরাদ্দ সাড়ে ৩ মিলিয়ন মার্কিন ডলারের সঙ্গে নতুন অর্থ যোগ করে খুব দ্রুতই কক্সবাজার সেন্টার অব এক্সিলেন্সের কাজ শুরু করতে চায় ফেডারেশন।

যে বিষয় নিয়ে আলোচনা করতে ঈদ উল ফিতরের পর ঢাকা আসবে ফিফা প্রতিনিধি দল। সব মিলিয়ে সাড়ে ৬ মিলিয়ন মার্কিন ডলার খরচ করে আরও উন্নত সুবিধা সম্পন্ন ট্রেনিং সেন্টারের দিকে দৃষ্টি বাফুফের।

আরও পড়ুন: আইপিএলে সাকিবের জায়গা নিলো জেসন রয়

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমাদের আগের যে টাকা তা তো রয়েছেই, তার সঙ্গে আরও ৩ মিনিয়ন ডলার যোগ হচ্ছে। এ টাকাটা দিয়ে আমাদের প্রয়োজনীয় কাজটা করতে পারব। পরবর্তীতে যে টাকাটা আমরা পেতে যাচ্ছি, তা দিয়ে আমাদের টেকনিক্যাল সেন্টারের উন্নতি সাধনসহ আরও কি কি ডেভেলপমেন্ট আমাদের দরকার সে বিষয়ে আমরা ফিফার সাথে কাজ করব।’

সম্প্রতি বাফুফের সাড়ে ৫০০ কোটি টাকার ডিপিপি স্থগিত করেছে অর্থ মন্ত্রণালয়। ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় তাই কক্সবাজার সেন্টার অফ এক্সিলেন্সকে বাড়তি গুরুত্ব দিচ্ছে ফেডারেশন। সব কিছু ঠিক থাকলে চলতি বছরই কার্যক্রম শেষ করতে চায় বাফুফে।

আরও পড়ুন: আইপিএল থেকে ছিটকে গেলেন উইলিয়ামসন

বাফুফের সাধারণ সম্পাদক আরও বলেন, ‘২০২৩ সালে টেকনিক্যাল সেন্টারটি বাস্তবায়ন করা যায় কিনা সে বিষয়ে আমরা ফিফার সঙ্গে আলাপ-আলোচনা করেছি। আমরা আলোচনা করেছি এই বছর কিংবা আগামী এক বছরের মধ্যে আমাদের টেকনিক্যাল সেন্টারটি বাস্তবায়ন করতে পারি। ফলে আমরা কিন্তু সেই টাইমলাইনগুলো মাথায় রেখে কাজ করে যাচ্ছি।’

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
3,913FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles