গেল বছর ১৭ লাখ ৪৯ হাজার ১৬৫ জন শিক্ষার্থী মাধ্যমিক পরীক্ষায় অংশ নিয়েছিলেন। যার মধ্যে দুই জন ছিলেন বাংলাদেশ বয়স ভিত্তিক নারী ফুটবল দলের সদস্য। গতকাল প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ পেয়েছে। সারা বছর জাতীয় দলের ক্যাম্পে থেকেও পাস করেছেন পরীক্ষায় অংশ নেওয়া লাবণি আক্তার ও মার্জিয়া আক্তার।

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা টুর্নামেন্টে চলাকালীন সময়েও উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন তারা। ফুটবল, খাওয়া ও ঘুম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ক্যাম্পে এই নিয়মেই চলে প্রতিদিন। এরই ফাঁকে ফাঁকে পড়াশোনার চেষ্টা চালিয়ে যায় জাতীয় নারী ফুটবল দলের মেয়েরা। দেখা যাচ্ছে কেবল ফুটবলই নয়, পড়াশোনাতেও কম যায় না তাঁরা।

ময়মনসিংহের মেয়ে মার্জিয়া এসএসসি পরীক্ষা দিয়েছিলেন কলসিন্দুর স্কুল অ্যান্ড কলেজের মানবিক বিভাগ থেকে। বয়সভিত্তিক পর্যায়ে অনেক সাফল্য আছে মার্জিয়ার নামের সঙ্গে। অনূর্ধ্ব-১৬ দলের খেলোয়াড় লাবণিও মানবিক বিভাগ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

সদ্য সমাপ্ত অনূর্ধ্ব-১৯ বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ডকাপে মঙ্গোলিয়ার বিপক্ষে ৩-০ গোলের জয়ের ম্যাচে একটি গোলও করেছিলেন উইঙ্গার মার্জিয়া।

মন্তব্য: