জুয়াড়ির কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তাতে সাড়া দেননি সাকিব আল হাসান। কিন্তু বিষয়টি আইসিসির কাছে গোপন করায় বিশ্বসেরা এই অলরাউন্ডারকে দুই বছরের নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি। তাই সব ধরণের ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি।

তাহলে অভিমান করে কি ক্রিকেটটাই ছাড়ছেন সাকিব? ফুটবলার হিসেবে ক্যারিয়ার গড়তে যাচ্ছেন? ব্যাপারটা আসলে তেমন নয়। তবে আপাতত যেহেতু ক্রিকেটের বাইরে রয়েছেন, সময়টায় তাই ফুটবল খেলে কাটালে তো সমস্যা নাই।

সাকিব তাই এখন হয়ে গেছেন পুরোদুস্তোর ফুটবলার। শুক্রবার ঢাকার আর্মি স্টেডিয়ামে ফুটি হ্যাগস নামের একটি ফুটবল দলে খেলেছেন টাইগার অলরাউন্ডার। প্রতিপক্ষ ছিল কোরিয়ান একপ্যাট টিম।

সাকিবের খেলা এই ম্যাচ নিয়ে নিজেদের ফেসবুক পেজে পোস্ট দিয়েছে ফুটি হ্যাগস। তারা লিখেছে, ‘আমরা আর্মি স্টেডিয়ামের ফুল সাইজ পিচে কোরিয়ান এক্সপ্যাট টিমের বিপক্ষে ১১ জন করে খেলেছি। ম্যাচে আমরা জিতেছি ৩-২ গোলে। ফুটি হ্যাগস টিমে সাকিবকে ফেরত পেয়ে ভালো লাগছে।’

এই দলে সাকিবের সতীর্থ হিসেবে খেলা রিয়াদ সাহির আহমেদও তার ফেসবুক অ্যাকাউন্টে কয়েকটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে, টিমের জার্সি পরিহিত সাকিবকে।