গেল মাসে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ব্রেন টিউমারের অস্ত্রোপচার করান মোশাররফ হোসেন রুবেল। অস্ত্রোপচার করে টিউমার অপসারণ করা হলেও এখনো পুরোপুরি সুস্থ না রুবেল। তাই এখন তাকে প্রতি মাসে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কেমোথেরাপি ও রেডিওথেরাপি নিতে হচ্ছে।

কেমোথেরাপি ও রেডিওথেরাপির জন্য মোশারফ রুবেলকে সিঙ্গাপুরে থাকত হবে প্রায় দেড় মাসের মতো। থেরাপি ঠিকমতো না দিলে আবারও জেগে উঠতে পারে টিউমার, হতে পারে ক্যান্সারও। সেই লক্ষ্যে সোমবার ফের সিঙ্গাপুর গেছেন রুবেল। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন। এক স্ট্যাটাসে লিখেছেন- কেমোথেরাপি ও রেডিওথেরাপি নিতে সিঙ্গাপুরে এসেছি। আমার জন্য সবাই দোয়া করবেন।

এদিকে ৩৭ বছর বয়সী এ ক্রিকেটার দেশ ত্যাগের আগে আক্ষেপের কথা জানিয়েছন। সামাজিক যোগাযোগমাধ্যমে রুবেল বিশ্বকাপ মাঠে বসে দেখতে না পারার আক্ষেপও প্রকাশ করেন। দুঃসময়ের মধ্য দিয়ে যাওয়া এই ক্রিকেটার বলেন- এবারের বিশ্বকাপ মাঠে বসে দেখার খুব ইচ্ছা ছিল। বিপিএলের সময় মোহাম্মদ সাইফুদ্দীন বলেছিল যদি বিশ্বকাপ দলে থাকি তাহলে সব ম্যাচের টিকেট আপনাকে দিব। ইচ্ছা আর বাস্তবতা কখনো কখনো এক হয় না এটা জানা ছিল। কিন্তু বাস্তবতা যে কতটা নিষ্ঠুর হতে পারে এটা কল্পনাতেও আসেনি!

তবে বিশ্বকাপে দলকে সমর্থন দিতে যেতে না পারলেও জানিয়েছেন শুভকামনা। অল দ্যা বেস্ট টিম বাংলাদেশ, ইনশাআল্লাহ্ এইবার ভালো কিছু হবে- বলেন জাতীয় দলের সাবেক এই ক্রিকেটার।

মন্তব্য: