এ যেন চলছে মহা যুদ্ধের প্রস্তুতির ঝলক। রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে রোববার বাংলাদেশ সময় ভোর ছয়টায় ব্রাজিলের সঙ্গে লড়বে আর্জেন্টিনা। এতেই হয়েছে যত খবরের শিরোনাম।

ভিডিওটি সরাসরি দেখতে এখানে ক্লিক করুন….

এবার কোন ক্ষেত্রেই আর্জেন্টিনাকে ছাড় দিতে রাজি নয় চির প্রতিদ্বন্ধী দল ব্রাজিল। তবে মাঠের খেলার আগে গুরুত্বপূর্ণ হয়ে দেখা দিয়েছে ভিন্ন একটা বিষয়। যা নিয়ে নেইমারের পর এবার ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন থিয়াগো সিলভা।

সিলভা বলেন, আমি চিন্তা করতে পারছি না ব্রাজিলের মানুষ আর্জেন্টিনাকে সমর্থন জানাচ্ছেন, তাও ব্রাজিলের সঙ্গে আর্জেন্টিনার ম্যাচে!

‘আমাদের মধ্যে রেষারেষি বা দ্বন্দ্ব অত্যন্ত তীব্র। এই দ্বন্দ্ব আমার রক্তেও বইছে। ফলে বিষয়টি নিয়ে আমরা ক্ষুব্ধ। বুঝতেই পারছি না, ব্রাজিলের মানুষ কীভাবে ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনাকে সমর্থন করতে পারে’, বলেন সিলভা।

ব্রাজিলিয়ানরা আর্জেন্টিনাকে সমর্থন না করুক সিলভা সেটি চান না। করুক সমর্থন তবে ব্রাজিলের সঙ্গে যখন ম্যাচ আর্জেন্টিনার সেখানেও কীভাবে আর্জেন্টিনাকে ব্রাজিলের মানুষ সমর্থন করছে সে বিষয় তার বোধগম্য হচ্ছে না।

সিলভার মতে,ফ্রান্সের বিপক্ষে বা অন্য কোনো দলের বিপক্ষে যখন আর্জেন্টিনা খেলে তখন ব্রাজিলের মানুষ তাদের সমর্থন দিক, তাতে সমস্যা নেই। কিন্তু ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে ব্রাজিলের মানুষ আর্জেন্টিনাকে সমর্থন করছে বিষয়টি আমাদের কাছে অচিন্তনীয়। কেননা, আর্জেন্টিনার সঙ্গে আমাদের দ্বন্দ্ব জন্মের পর থেকেই।

এর আগে নেইমারও ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন এ বিষয়ে। (সূত্র: টিএনটি স্পোর্টস)