আসন্ন বিশ্বকাপের সময় ঘনিয়ে আসছে খুব তাড়াতাড়ি। এই মাসের শেষের দিকে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হবে ২০১৯ বিশ্বকাপ। তারই ধারাবাহিকতায় বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলতে বাংলাদেশ টাইগার টিম আছে আয়ারল্যাণ্ডে ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে।ইতমধ্যে টানা দুই ম্যাচ জিতে উঠে গেছে টুর্নামেন্টের ফাইনালে।

এদিকে আয়ারল্যান্ডে চলমান সিরিজে সব কিছু ঠিক থাকে থাকলেও কিছু জিনিস নিয়ে উঠেছে সমালোচনা। এই যেমন, সিরিজের সম্প্রচার ও ধারাভাষ্যকারদের নিয়ে দর্শকদের অনেক নেতিবাচক সমালোচনার শিকার হচ্ছে। তবে তার থেকে বড় যেই ঘটনাটা ঘটেছে সেটি হলো সিরিজের খেলা চলাকালীন সময়ে বাংলাদেশের লাল সবুজ পতাকা অবমূল্যায়ন করেছে আয়ারল্যাণ্ড ক্রিকেট।

গতকাল সোমবার (১৩ মে) বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচের সময় দেখা যায় একটা স্ট্যান্ডে উইন্ডিজ ও বাংলাদেশের পতাকা উড়ছে। তাও আবার উপরে উইন্ডিজের পতাকা আর তার নিচে বাংলাদেশের লাল সবুজ পতাকা।

আরও একটি দৃস্টিকটু বিষয় লক্ষ্য করা যায়। সেটি হলো দুই দেশের পতাকার সাইজ ভিন্ন। উইন্ডিজের পতাকার তুলনায় বাংলাদেশের সাইজ অনেক ছোট।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনা নিয়ে অনেকে পোস্ট করেছেন এবং ‘কেন পতাকা অবমূল্যায়ন করছে ক্রিকেট আয়ারল্যান্ড?’ এই প্রশ্নও তুলেছেন অনেকে। আবার অনেকে এটার জন্য কতৃপক্ষের দ্রুত নজর দিতে বলেছেন।

মন্তব্য: