জিম্বাবুয়ের মাটিতে টি-টোয়েন্টি সিরিজের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টাইগাররা।

এবার টাইগারদের পরবর্তী মিশন এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাসের ৪ তারিখে ওমান পাড়ি জমাবে টাইগাররা। সেখানে প্রথমেই বাছাইপর্ব খেলতে হবে বাংলাদেশকে।

ঘরের মাঠে টানা ম্যাচে জয় টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। সেইসাথে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভালো কিছু করতে চান সাকিব।

ঢাকার একটি হোটেলে একটি অনুষ্ঠানে সাকিব বলেন, আমার কাছে তো মনে হয় ভালো সুযোগ আছে। আমাদের প্রস্তুতি খুবই ভালো হয়েছে। এর বড় কারণ হচ্ছে গত তিনটা সিরিজ আমরা জিততে পেরেছি। হয়ত পিচ, উইকেট, লো স্কোর নিয়ে অনেক সমালোচনা হয়েছে। কিন্তু জয়ের কোনো বিকল্প নেই।

আমার মনে হয় না এখানকার পিচ-কন্ডিশন ওখানে খুব বেশি প্রভাব ফেলবে না। আমাদের জয়ের মানসিকতা তৈরি হয়েছে। যে আত্মবিশ্বাস আছে, সেটা নিয়ে বিশ্বকাপে যেতে পারব। যেহেতু টি-টোয়েন্টি ফরম্যাট, সব দলেরই সুযোগ থাকে”।

এটা মোমেন্টামের খেলা। তাই মোমেন্টাম প্রথমেই নিতে পারলে আমাদের জন্য অবশ্যই ভালো সুযোগ আছে। আমাদের দল যথেষ্ট ভালো যারা দেশের জন্য অনেক ভালো কিছু করতে পারে। আমাদের চেষ্টা তো থাকবে সর্বোচ্চ অবস্থানে যাওয়ার।