বাংলাদেশের বিপক্ষে লম্বা স্কোয়াড ঘোষণা করলো শ্রীলঙ্কা। তবে দলে জায়গা পাননি দিনেশ চান্ডিমাল।

আসন্ন বাংলাদেশ শ্রীলঙ্কা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ২২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ২২ সদস্যের ভীড়েও দলে জায়গা পাননি বাংলাদেশের বিপক্ষে সবসময় ভালো পারফর্ম করা উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ চান্ডিমাল।

ঘরের মাঠের এই সিরিজে বিশ্বকাপ দলে খেলা চার ক্রিকেটারকে বাদ দিয়েই দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। বাদ পড়েছেন অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা, জীবন মেন্ডিস, লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে ও পেসার সুরঙ্গা লাকমল।

আকিলা ধনাঞ্জয়া বিশ্বকাপ দলে জায়গা না পাওয়ায় হয়েছিল নানা সমালোচনা। তবে সব সমালোচনা কাটিয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজে দলে জায়গা পেয়েছেন তিনি। দলে আরও জায়গা পেয়েছেন নিরোশান ডিকভেলা, লাহিরু কুমারা, লক্ষ্মণ সান্দাকানসহ ১০ জন।

এই সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটের ইতি টানবেন লাসিথ মালিঙ্গা। স্পিননির্ভর টিম সাজালেও পেস বোলিংয়ে প্রধান হাতিয়ার এই অভিজ্ঞ মালিঙ্গাই। বিশ্বকাপ ব্যর্থতার পর পরীক্ষা নিরীক্ষা শুরু হয়েছে প্লেয়ারদের নিয়ে। শুধু তাই নয় পরিবর্তন আসবে পুরো কোচিং স্টাফদেরও।

এক নজরে শ্রীলঙ্কা দলঃ দিমুথ করুণারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, লাহিরু থিরিমান্নে, শেহান জয়াসুরিয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, দানুস্কা গুনাতিলকা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, দাসুন শানাকা, লাসিথ মালিঙ্গা, ওয়ানিডু হাসারাঙ্গা, আকিলা দনাঞ্জয়া, নুয়ান প্রদীপ, আমিলা আপোনসো, লক্ষ্মণ সান্দাকান, কাসুন রাজিতা, লাহিরু কুমারা, লাহিরু মাদুশঙ্কা।

মন্তব্য: