বিশ্বকাপের আর মাত্র ১৪ দিন বাকি। তারপরই শুরু হয়ে যাবে ক্রিকেটের মহাযজ্ঞ। কিন্তু এদিকে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ত্রিদেশীয় সিরিজে ব্যস্ত টাইগাররা। সিরিজ শেষ করেই তারা উড়াল দিবে ইংল্যান্ডের উদ্দেশ্যে। ৩০ মে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের টুর্নামেন্ট। তার আগে দুইটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে অংশগ্রহণকারী দলগুলো। ২৪ থেকে ২৮ মে’র মধ্যে অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচগুলো।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের দুই প্রতিপক্ষ ভারত ও পাকিস্তান। ২৫ মে কার্ডিফে পাকিস্তানের মুখোমুখি হবে টাইগাররা। আর একই মাঠে ২৮ মে ভারতের মুখোমুখি হবে তারা। এর মধ্যে ভারতের বিপক্ষে ম্যাচটি টিভিতে সরাসরি সম্প্রচারিত হবে। কারণ ভারতের দুইটি প্রস্তুতি ম্যাচই সরাসরি সম্প্রচার করার সিদ্ধান্ত নিয়েছে স্টার স্পোর্টস।

বাংলাদেশ ছাড়াও অন্য প্রস্তুতি ম্যাচে ভারত লড়বে নিউজিল্যান্ডের বিপেক্ষে। ২৫ মে লন্ডনের কেনিংটন ওভালে নিউজিল্যান্ডের ও ভারতের মধ্যকার ম্যাচটিও দেখা যাবে টিভির পর্দায়।

বিশ্বকাপের মূল আসরে বাংলাদেশের প্রথম ম্যাচ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২ জুন ওভালে মুখোমুখি হবে দুই দল। এর আগে এমন দুই দলের সঙ্গে প্রস্তুতি ম্যাচ দলকে আরো উজ্জিবিত করবে।

মন্তব্য: