বাংলাদেশের সামনে কঠিন পরীক্ষা। সাকিব মুশফিকহীন ভঙ্গুর বাংলাদেশ দল আগামীকাল থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে নিউজিল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশ সময় ভোর চারটায় প্রথম টেস্টে মাঠে নামবে দুই দল।

বাংলাদেশের জন্য এই ম্যাচে একাদশ সাজানোটাই সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাড়িয়েছে। কারণ, এই ম্যাচে থাকছেন না সাকিব, মুশফিকের মতো অভিজ্ঞ ক্রিকেটাররা।

বাংলাদেশের একাদশে কতজন ব্যাটসম্যান থাকবে সেটাই এখন প্রশ্ন। ব্যাপারটা যেন হযবরল অবস্থা। জানা গেছে মোহাম্মদ মিঠুন প্রথম টেস্ট একাদশে থাকতে পারেন। কিন্তু তাকে জায়গা দিতে হলে বাদ দিতে হবে অন্য কাউকে।সেটা কে? এমন যদি হয় যে পেসার একজন কমিয়ে তিন পেসার খেলানো হয়! তাহলে আবার বোলারের কমতি খেলায় অনেক প্রভাব ফেলবে।

সব মিলিয়ে ধারণা করা যাচ্ছে মিঠুন হয়তো প্রথম ম্যাচে একাদশের বাইরেই থাকছেন। তাহলে কেমন হতে যাচ্ছে প্রথম টেস্টে বাংলাদেশের একাদশ?

আসুন এক নজরে দেখেনিই নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য টেস্ট একাদশঃ

১. তামিম ইকবাল, ২. সাদমান ইসলাম, ৩. লিটন দাস, ৪. মোমিনুল হক, ৫. মাহমুদউল্লাহ রিয়াদ, ৬. সৌম্য সরকার, ৭. মেহেদী হাসান মিরাজ, ৮. মুস্তাফিজুর রহমান, ৯. আবু জায়েদ রাহী, ১০. এবাদত হোসেন ও ১১. খালেদ আহমেদ।

মন্তব্য: