বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া ক্রিকেট দল আজ ঢাকা পৌঁছেছে। একটি ভাড়া করা বিশেষ বিমানে করে ওয়েস্ট ইন্ডিজ থেকে উড্ডয়ন করে মঙ্গলবার (২৯ জুলাই) বিকেল ৪.১০ মিনিটে সরাসরি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে নামে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।

দুই বোর্ডের সমঝোতা অনুযায়ী, বিমানবন্দর থেকে কোনো রকম ইমিগ্রেশন ছাড়াই বিশেষ ব্যবস্থায় সরাসরি হোটেলের কঠোর জৈব সুরক্ষাবলয়ে ঢুকে যাবেন তাঁরা। পরবর্তীতে তাদের পাসপোর্ট সংগ্রহ করে বিশেষ ব্যাবস্থায় ইমেগ্রশন সম্পন্ন করে পাসপোর্ট জীবাণুমুক্ত করে তাদের ফিরিয়ে দেয়া হবে।

বাংলাদেশে প্রথম তিন দিন কোয়ারেন্টিন করবে অস্ট্রেলিয়া দল। তারপর অনুশীলনের সুযোগ পাবে তারা। এরই মধ্যে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের জিমনেসিয়াম থেকে খেলোয়াড়দের ফিটনেসের জন্য হোটেলে সরঞ্জাম নিয়ে যাওয়া হয়েছে।

অন্যদিকে বাংলাদেশ দল আজ সকালেই জিম্বাবুয়ে থেকে ঢাকা এসে পৌঁছেছে। প্রায় এক মাসের সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলে আজ সকাল ৯টায় দেশে পৌঁছেছেন মাহমুদউল্লাহরা।

অস্ট্রেলিয়ার মতো বাংলাদেশ দলকেও তিন দিনের কোয়ারেন্টিনে থাকতে হবে। সময়মতো জৈব সুরক্ষাবলয়ে ঢুকতে পারেননি বলে মুশফিকুর রহিম, আমিনুল ইসলাম ও লিটন দাস এই সিরিজে খেলতে পারছেন না।

আগস্টের ৩ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবকটি ম্যাচ।