ফুটবল জাদুকর লিওনেল মেসিকে আমরা টিভির পর্দায় দেখতেই বেশি অভ্যস্থ। তবে এই ফুটবল তারকাকে এবার সামনে থেকে দেখার সুযোগ পেতে পারেন বাংলাদেশের ফুটবল ভক্তরা। ২০২১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল দলের সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলার জন্য আমন্ত্রন জানানো হয়েছে আর্জেন্টিনা ফুটবল দলকে।

বৃহস্পতিবার বাংলাদেশে আর্জেন্টিনার নবনিযুক্ত অনাবাসিক রাষ্ট্রদূত ড্যানিয়েল চুবুরুর সাথে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এক বৈঠকে এই নিয়ে আলোচনা হয়েছে।

বৈঠক শেষে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে আর্জেন্টিনা ফুটবল দলকে অভ্যর্থনা জানানোর জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী মুখিয়ে আছেন।’

football, bdsports, bd sports, bd sports news, sports news, bangla news, bd news, news bangla, football news, bd sports news cricket, bd sports news football,
ছবি: সংগ্রহ

বঙ্গবন্ধুর ১০০তম জন্মদিনে বিশেষ আয়োজন হিসেবে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় আর্জেন্টিনা দলকে বাংলাদেশে আনার জন্য জোর চেষ্টা করছে। তবে, খুবই প্রাথমিক পর্যায়ে থাকা বিষয়টির ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই চেষ্টা সফল হবার সম্ভবনা বেশ প্রবল। কারণ, প্রতি বছর ক্লাব ফুটবলের ব্যস্ত সূচির ফাঁকে মার্চের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলের জন্য বিরতি দেয়া হয়। সেই সময়টায় বিভিন্ন ক্লাবে থাকা ফুটবলাররা আন্তর্জাতিক ম্যাচগুলো খেলার উদ্দেশ্যে নিজ নিজ দেশের জাতীয় দলের সাথে যোগ দেন।

আর মার্চের ১৭ তারিখ বঙ্গবন্ধুর জন্মদিনের সময়টায় ক্লাব ফুটবলের ব্যস্ততা না থাকায় আর্জেন্টিনা ফুটবল দল বাংলাদেশে আসতে পারবে বলে ধারণা করা যাচ্ছে।

প্রসঙ্গত, ২০১১ সালে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আমন্ত্রণে ঢাকায় এসেছিলেন লিওনেল মেসি সহ আর্জেন্টিনা দল। সেবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে এক প্রীতি ম্যাচে অংশ নেন তারা।

মন্তব্য: