আর মাত্র দুই মাস পরে মাঠে গড়াচ্ছে ইংল্যান্ড বিশ্বকাপ। সেই লক্ষ্যে চলতি মাসেই তৃতীয় সপ্তাহে বিশ্বকাপের ঘোষণা করবে বিসিবি। এর মধ্যেই বিশ্বকাপ দলে কারা জায়গা পেতে পারের তার একটি ধারণা দেওয়া হয়েছে তাদের তরফ থেকে।

এপ্রিল থেকে প্রায় তিন মাস আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ/ পরে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড ও ওয়েলস সফরে থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সময়ে ক্রিকেটাররা চাইলে তাদের খাবারের প্রয়োজনীয়তার ব্যাপারটি মাথায় রেখে একজন বাবুর্চি পাঠাবে ক্রিকেট বোর্ড। আকরাম খান বলেন, ‘ব্রিটেনে বাংলা খাবারে সমস্যা নেই। এরপরেও খেলোয়াড়রা চাইলে বাবুর্চি পাঠাবো আমরা’

আসন্ন বিশ্বকাপে শুধু বাংলাদেশই নয় জানা গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই কোহলি-ধোনিদের জন্য বিশ্বকাপে দলের সঙ্গে একজন বাবুর্চি পাঠাবে।

১৮ এপ্রিল আয়ারল্যান্ডে ত্রিদেশিয় সিরিজে ফাইনাল অনুষ্ঠিত হবে। এই আসরে আয়ারল্যান্ড ও বাংলাদেশ ছাড়াও তৃতীয় দল হিসেবে থাকছে ওয়েষ্ট ইন্ডিজ। এর পরেই বিসিবি বিশ্বকাপের মূল দল ঘোষণা করবে। তবে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগেই বিশ্বকাপে টিম টাইগার্সের ম্যানেজারের দায়িত্ব পাচ্ছেন খালেদ মাহমুদ। নিশ্চিত করেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

এদিকে নতুন খবর জানান, ১৫ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করতে আগামী সপ্তাহে বৈঠকে বসবে ক্রিকেট অপারেশন্স, নির্বাচকমন্ডলি, কোচিংস্টাফ ও অধিনায়ক। আর জাতীয় দলের ক্যাম্প শুরু ২২ এপ্রিল।

মন্তব্য: