মঙ্গলবার রাতে কোয়াটার ফাইনালের দ্বিতীয় লেগে ম্যানউইকে ৩-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে বার্সেলোনা। দলের এই জয়ে লিওনেল মেসি ২টি ও কুতিনহো একটি গোল করেন।

গত বছরের জানুয়ারিতে ১৪৫ মিলিয়ন পাউন্ডে ইংলিশ ক্লাব লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দেন ২৬ বছর বয়সী তারকা কুতিনহো। তবে এত পরিমান অর্থ ব্রাজিলিয়ান তারকার পিছনে খরচ করলেও সেই অর্থে সুবিধা পাচ্ছে না বার্সা। যার কারণে চলতি মৌসুমে একাদশে নিয়মিত জায়গাও পাচ্ছিল না ফিলিপ্পে কুতিনহো। এমন অবস্থায় স্পানিশ সংবাদ মাধ্যমগুলোতে কুতিনহোকে গ্রীষ্মের দলবদলে আবারও ইংলিশ লিগের ক্লাব গুলোর কেউ না কেউ নিয়ে যেতে পারে বলে খবর প্রকাশ করে।

তবে সংবাদমাধ্যমগুলোর সেই খবরের ডালপালা আরো বৃদ্ধি পাওয়ার আগেই বার্সা পেসিডেন্ট বার্তেমেউ জানিয়েছেন, ক্লাবের পরিকল্পনায় কুতিনহো ভালোভাবেই আছেন।

‘কুতিনহো অসাধারণ একজন খেলোয়াড়। সে দিন দিন উন্নতি করছে। বার্সার হয়ে মাঠে নামাটা সহজ কথা নয়। তবে গত ছয় মাস ধরে সে এখানে খেলছে। তার ওপর কোচের আস্থা আছে। সে একজন বিশ্বমানের খেলোয়াড় এবং তার কাছ থেকে আমাদের আরও কিছু পাওয়ার প্রত্যাশা রয়েছে।’

বার্সার সঙ্গে কুতিনহোর চালিয়ে যাওয়ার কথা জানিয়ে বার্তেমেউ বলেন, ‘আমাদের সঙ্গে তার একটা চুক্তি আছে এবং সে দলে থাকবে, যতক্ষণ না অন্য কোনো ক্লাব তার রিলিজ ক্লজ পরিশোধ করে। সে বার্সার সঙ্গে থাকবে। কুতিনহো ভিন্ন ধরনের একজন ফুটবলার এবং বার্সা এমন ভিন্ন ধরনের খেলোয়াড়দের দলে চায়।’

মন্তব্য: